রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

প্রবাস

কুয়েতের ভিসা জালিয়াতি নিয়ে রাষ্ট্রদূতের সতর্কতা

নিউজজি ডেস্ক ১৫ জুন , ২০২১, ০০:৫৮:৩৮

  • কুয়েতের ভিসা জালিয়াতি নিয়ে রাষ্ট্রদূতের সতর্কতা

ঢাকা: আমানা ইউনাইটেড জেনারেল ট্রেডিং অ্যান্ড কনট্রাকটিং কোম্পানির নামে ১৮ নম্বর ভিসায় বাংলাদেশ থেকে শ্রমিক নিয়ে আসার প্রক্রিয়া শুরু করেছে। কিন্তু ওই কোম্পানির নামে প্রদত্ত ভিসা ভুয়া ও জাল।

ভুয়া ভিসা প্রদানকারীদের বিরুদ্ধে যথাপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

তিনি বলেন, সম্প্রতি নতুন করে কুয়েতের একাধিক কোম্পানি বাংলাদেশ থেকে কুয়েতে কর্মী নিয়ে আসার প্রক্রিয়া শুরু করেছে। কোম্পানিগুলোর সাথে নতুন শ্রমিকদের অধিকার ও স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হচ্ছে।

তিনি জানান, আমানা ইউনাইটেড জেনারেল ট্রেডিং অ্যান্ড কনট্রাকটিং কোম্পানির নামে ১৮ নম্বর ভিসায় বাংলাদেশ থেকে শ্রমিক নিয়ে আসার প্রক্রিয়া শুরু করেছে। কিন্তু ওই কোম্পানির নামে প্রদত্ত ভিসা ভুয়া ও জাল।

ভুয়া ভিসা ব্যবসায় জড়িতদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে রাষ্ট্রদূত বলেন, এদের বিরুদ্ধে যথাপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুয়া ভিসা ব্যবসায়ীদের দ্বারা প্রতারিত হলে প্রবাসীদের তথ্য সংগ্রহ করে দূতাবাসকে জানানোর আহবান জানিয়েছেন তিনি।

এদিকে মহামারি করোনার প্রাদুর্ভাব রোধে সরকারের নির্দেশনায় বিমান চলাচল বন্ধ রয়েছে। অচিরেই বিমান চলাচল শুরু হবে বলে তিনি আশাবাদী। বিমান চলাচল শুরু হলেই আকামাধারী শ্রমিকরা নিজস্ব কর্মস্থলে ফিরে যেতে পারবেন।

কুয়েতে প্রায় তিন লাখ প্রবাসী বাংলাদেশি বিভিন্ন পেশায় কর্মরত। এরমধ্যে প্রায় ১২ হাজার প্রবাসী বাংলাদেশি করোনার কারণে ছুটিতে গিয়ে দেশে আটকা পড়েছেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers