বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ , ১৭ জিলহজ ১৪৪২

প্রবাস

করোনায় বাহরাইনে এক মাসে ৩২ বাংলাদেশির মৃত্যু

নিউজজি ডেস্ক ৭ জুন , ২০২১, ২০:৩৭:৩৪

  • করোনায় বাহরাইনে এক মাসে ৩২ বাংলাদেশির মৃত্যু

ঢাকা: মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা নতুন করে বাড়তে শুরু করেছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দুই লাখ ৫১ হাজার ৭৮ জন। মারা গেছেন এক হাজার ১১৯ জন। এর মধ্যে বাংলাদেশির সংখ্যা ৭৮ জন। শুধু মে মাসেই করোনায় আক্রান্ত হয়ে মারা যান ৩২ জন বাংলাদেশি।

উল্লেখ্য, মোট ১৮ লাখ জনসংখ্যার দেশটিতে প্রায় দুই লাখ বাংলাদেশি বসবাস করছেন।

বাহরাইনের বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, গত বছরের জানুয়ারি থেকে রবিবার (৬ জুন) পর্যন্ত বাহরাইনে ২২৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে স্বাভাবিক মৃত্যু হয়েছে ১০৯ জনের। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন, সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ২১ জন, কর্মক্ষেত্রে দুর্ঘটনায় মারা যান ৮ জন, আত্মহত্যা করেছেন ৭ জন। স্বাভাবিক মৃত্যুর মধ্যে বেশিরভাগ মৃত্যু হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে এবং ব্রেনস্ট্রোকজনিত কারণে।

বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব (লেবার কাউন্সিলর) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে বাহরাইন সরকারের নিয়মানুযায়ী দেশে থাকা স্বজনদের অনুমতি নিয়ে যতদ্রুত সম্ভব লাশ এখানেই দাফন করা হয়।

তিনি আরো বলেন, বাহরাইনে বর্তমানে ৪৫ হাজারেরও বেশি ফ্লেক্সি ভিসার বাংলাদেশি কর্মী রয়েছেন। তাদের জন্য দূতাবাস ইন্সুরেন্সের পরিকল্পনা করছে বলে তিনি জানান।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers