রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ , ৯ জিলকদ ১৪৪২

প্রবাস

বাংলাদেশিদের জন্য ফ্রান্সে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

নিউজজি ডেস্ক ৭ মে , ২০২১, ২৩:৫০:২৬

  • ছবি : ইন্টারনেট

ঢাকা: বাংলাদেশের জন্য ফ্রান্সে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। শুক্রবার (০৭ মে) ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বাংলাদেশ, তুরস্ক, শ্রীলঙ্কা, পাকিস্তান, নেপাল, সংযুক্ত আরব আমিরাত ও কাতার থেকে আগত যাত্রীদের ফ্রান্সে পৌঁছে বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

যদিও সংক্রমণ ব্যাপক বৃদ্ধি পাওয়ায় গত মাসে ভারত এই তালিকায় যুক্ত হয়। এর আগে ব্রাজিলের পি১ ভ্যারিয়েন্টটি রুখতেই দেশটির সঙ্গে সব ফ্লাইট নিষিদ্ধ করে ফ্রান্স। এছাড়া কোয়ারেন্টাইন তালিকায় ইতোমধ্যেই রয়েছে আর্জেন্টিনা, চিলি ও দক্ষিণ আফ্রিকা।

এসব দেশ থেকে আসা যাত্রীদের ফ্রান্সে প্রবেশের আগে ৩৬ ঘণ্টার মধ্যে করোনার পিসিআর পরীক্ষা করাতে হবে। তবে সূত্র জানায়, তালিকায় নতুন যুক্ত হওয়া দেশগুলোর জন্য এই নিয়ম এ সপ্তাহের শেষ নাগাদ তুলে দেয়া হবে। ফ্রান্সে পৌঁছে এসব যাত্রীদের দেখাতে হবে যে তাদের কোয়ারেন্টাইনের জন্য থাকার জায়গা রয়েছে। প্রতিদিন দুই ঘণ্টার জন্য কোয়ারেন্টাইনের জায়গা থেকে তারা বের হতে পারবেন।

গত বছর ডিসেম্বর থেকে দেশটিতে করোনা সংক্রমণ আবার বাড়তে শুরু করে। এপ্রিলের শুরুতে দৈনিক সংক্রমণ ৬০ হাজারে পৌঁছায়। তবে এরপর সংক্রমণ আবার কমতে শুরু করেছে। যদিও তা এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে নতুন করে ২১ হাজার ৭১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ২১৯ জনের। দেশটিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫৭ লাখ ২৮ হাজার ৯০ জন। ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১ লাখ ৫ হাজার ৮৫০ জন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers