শনিবার, ১২ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮ , ১ জিলকদ ১৪৪২

প্রবাস

বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা

নিউজজি ডেস্ক ৬ মে , ২০২১, ০৯:৫৮:৫৭

  • ফাইল ছবি

ঢাকা: ভারতে ব্যাপকভাবে ছড়িয়ে পড়া করোনার ভ্যারিয়েন্টের সংক্রমণ রোধে এবার বাংলাদেশিদের মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এই তালিকায় আরো আছে পাকিস্তান, শ্রীলংকা ও নেপালের নামও।

বুধবার (৫ মে ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে দেশটির সিনিয়র ডিফেন্স মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব এ তথ‌্য জানান। এর আগে অধিক সংক্রমণের দেশ হিসেবে বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশের নাগরিকের ওপর মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

সম্প্রতি, ভারত থেকে আসা এক যাত্রীর শরীরে করোনার ভ্যারিয়েন্ট শনাক্তের পর ভারতের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় ভারতের পার্শ্ববর্তী দেশগুলোর ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

এই নিষেধাজ্ঞার ফলে এসব দেশ থেকে কেউই এখন মালয়েশিয়ায় ঢুকতে পারবেন না। তবে শুধুমাত্র কূটনৈতিক ভিসাধারীরা শর্তসাপেক্ষে আসা-যাওয়া করতে পারবেন।

এদিকে, করোনা সংক্রমণ রোধে সেলাঙ্গড়ের ছয়টি জেলার পর এবার কুয়ালালামপুরে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার নামে লকডাউন ঘোষণা করেছে সরকার। ৭ মে থেকে ২০ মে পর্যন্ত চলবে এই নিয়ন্ত্রণ আদেশ। শুধু কুয়ালালামপুর নয়, জোহর, পেরাক ও তেরেঙ্গানুর বেশ কয়েকটি অঞ্চলেও এমসিওর আওতায় আনা হয়েছে।

একইসঙ্গে সম্প্রতি যেসব মালয়েশিয়ান বাইরে থেকে প্রবেশ করবেন তাদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনের প্রস্তাব দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিল স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই প্রস্তাবে সম্মতিও দিয়েছে।

উল্লেখ্য, মালয়েশিয়ায় করোনা সংক্রমণ বেড়েই চলেছে। বুধবারও দেশটিতে ৩ হাজার ৭৪৪ জন সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ১৭ জন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৩০৪ জন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers