বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

সাহিত্য
  >
কবিতা

কাব্যচন্দ্রিকা স্বর্ণপদক পেলেন কবি জাহিদ কাজী

নিউজজি প্রতিবেদক আগস্ট ১৩, ২০১৭, ১৬:৩৪:২৫

  • কাব্যচন্দ্রিকা স্বর্ণপদক পেলেন কবি জাহিদ কাজী

সম্ভাবনাময় তরুণ কবি জা‌হিদ কাজী পেলেন ‘বাংলাদেশ কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমি স্বর্ণপদক’। সাহিত্য চর্চাকে বেগবান করার লক্ষে এগিয়ে চলা সাহিত্য সংগঠন বাংলাদেশ কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমি এক বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ১২ আগস্ট ২০১৭ শনিবার তাকে এ পদক প্রদান করে।

জাহিদ কাজী ১৯৮৪ সালের ৩ জুলাই গাইবান্ধা জেলার পশ্চিম ছাপড়হাটী হাজীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। কারমাইকেল কলেজ থেকে ২০১০ সালে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর করেন তিনি। লেখালেখি বিষয়ক কোর্স করেছেন দশেরও অধিক। লেখালেখির শুরু সেই ছোটবেলা থেকেই।

নব্বই দশকের শেষের দিকে সাংবাদিকতা শুরু করেন সপ্রতীভ এই তরুণ। দৈনিক শীতলক্ষ্যা, দৈনিক সাইফ, দৈনিক প্রথম খবরসহ বেশকিছু পত্র-পত্রিকায় কাজ করেছেন এক যুগেরও বেশি সময় ধরে। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে তিনি রেডিও আমার-এ রিপোর্টার হিসেবে যোগ দেন। বর্তমানে তিনি নিউজজি২৪ডটকমে কর্মরত আছেন। তার ৬টি একক গ্রন্থের পাশাপাশি রয়েছে বেশ কয়েকটি যৌথ প্রকাশনা।

‘বাক্য’ নামে একটি সাহিত্যপত্রিকা সম্পাদনা করেন তরুণ এই কবি। লেখালেখি বিষয়ে বিশেষ অবদানের জন্য যুগের আলো পত্রলেখক পরিষদ থেকে ‘সাহিত্য পুরস্কার ২০১৩’, ‘রঙধনু ছড়াকার সম্মাননা-২০১৬’ এবং কাব্যকথার ‘শহীদ বুদ্ধিজীবী স্মৃতিপদক ২০১৭’ লাভ করেন প্রতিভাধর এই কবি।

 

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers