মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

বিদেশ

পাকিস্তানের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে আমেরিকা

নিউজজি ডেস্ক ১৩ জানুয়ারি , ২০১৮, ১১:৩৯:২২

  • পাকিস্তানের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে আমেরিকা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি যে অবমাননাকর বক্তব্য দিয়েছেন তাতে পুরো পাকিস্তানি জাতি মনে করছে আমরিকা বিশ্বাসঘাতকতা করেছে। এমনটি মনে করছেন, পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। মার্কিন কেন্দ্রীয় কমান্ডের প্রধান জেনারেল জোসেফ ভোটেলের সঙ্গে টেলিফোন সংলাপে তিনি একথা বলেছেন।

ফোনালাপে জেনারেল বাজওয়া ট্রাম্পের বক্তব্যের সমালোচনা করেন। পাকিস্তানের সামরিক বাহিনী এক বিবৃতিতে শুক্রবার একথা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, চলতি সপ্তাহের প্রথম দিকে জেনারেল ভোটেল পাক সেনাপ্রধানকে ফোন করেন।

গত ১ জানুয়ারি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অত্যন্ত অবমাননাকর এক টুইটার পোস্টে বলেছেন, “গত ১৫ বছর ধরে আমেরিকা বোকার মতো পাকিস্তানকে তিন হাজার তিনশ কোটি ডলার অর্থ সহায়তা দিয়েছে কিন্তু তারা মিথ্যা ও প্রতারণা ছাড়া আর কিছুই দেয় নি; আমাদের নেতাদেরকে বোকা মনে করেছে। আমরা যেসব সন্ত্রাসীকে আফগানিস্তানে ধরার জন্য খুঁজি সে বিষয়ে পাকিস্তান সাহায্য করে না বরং তাদেরকে নিরাপদ আশ্রয় দেয় পাকিস্তান। আর সাহায্য দেয়া হবে না।”

গত সপ্তাহে ট্রাম্প প্রশাসন পাকিস্তানকে নিরাপত্তা সহায়তা বাবদ ২০০ কোটি ডলার স্থগিত করার ঘোষণা করে। ট্রাম্প সরকারের এ ঘোষণায় পাকিস্তানের জনগণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

 

 

 

নিউজজি/এক্স

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers