সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, , ৪ জুমাদিউল আউয়াল ১৪৩৯

বিদেশ

কিমের সঙ্গে আমার ভালো সম্পর্ক : ট্রাম্প

নিউজজি ডেস্ক ১২ জানুয়ারি , ২০১৮, ১৬:২৬:৩০

  • ছবি : ইন্টারনেট

ঢাকা: উত্তর কোরিয়ার সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক যেন ‘সাপে নেউলে’ সম্পর্ক। তবে এ সময়েই হঠাৎ করে যেন এক বোমা ফাটালেন ট্রাম্প। ওয়াল স্ট্রিট জার্নালে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প এবার বললেন, ‘আমার তো মনে হয় কিম জং উনের সঙ্গে আমার সম্পর্ক খুবই ভালো।’ খবর ওয়াল স্ট্রিট জার্নাল।

তিনি এ সময় আরো বলেন, ‘লোকজনের সঙ্গে আমার সম্পর্ক আছে। মনে হচ্ছে, এটা শুনে আপনারা আশ্চর্য হবেন।’

কিছুদিন আগেই জাতিসংঘে দেওয়া ভাষণে ট্রাম্প উত্তর কোরিয়াকে বোমা মেরে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন। এমনকি পরমাণু প্রকল্প নিয়ে ট্রাম্প ও কিম উভয়ই পরষ্পরের বিরুদ্ধে কটূক্তি করেছেন। দুজন দুজনকে পাগলও বলেছেন।

এ অবস্থায় হঠাৎ করে ট্রাম্পের এ স্বীকারোক্তি সবাইকে অবাক করেছে। বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বহুদিন ধরেই উত্তর  কোরিয়ার কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। কিছুদিন আগেই কিম যুক্তরাষ্ট্রে আঘাত হানতে সক্ষম পরমাণু অস্ত্র তৈরির কথা ঘোষণা করেছে।

তাহলে উত্তর কোরিয়া ও কিম সম্পর্কে যে আক্রমণাত্মক কথাবার্তা এতদিন বলেছেন ট্রাম্প? এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার সঙ্গেও অনেকবার এমনটা হতে আপনারা দেখবেন। এবং তারপর হঠাৎ করেই তাদের কেউ আমার সেরা বন্ধু হয়ে যাবে। আমি আপনাকে এরকম ২০টি উদাহরণ দিতে পারি, আপনি দিতে পারবেন ৩০টা। আমি খুবই নমনীয় একজন মানুষ।’

সাক্ষাৎকারে ট্রাম্পকে প্রশ্ন করা হয় তিনি কিমের সঙ্গে কখনও সরাসরি কথা বলেছেন কিনা? তবে এর জবাবে ট্রাম্প আর বিস্তারিত প্রকাশ করতে রাজি হননি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers