সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, , ৪ জুমাদিউল আউয়াল ১৪৩৯

প্রযুক্তি

ফের ফেসবুক নিউজ ফিডে পরিবর্তন

নিউজজি ডেস্ক ১২ জানুয়ারি , ২০১৮, ১৬:৪৯:৩৯

  • ছবি : ইন্টারনেট

ঢাকা: নিউজ ফিড নিয়ে পরীক্ষা-নিরীক্ষা যেন শেষ হচ্ছে না বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের। সম্প্রতি গ্রাহকদের জন্য নিউজ ফিডে আবারও পরিবর্তন আনছে প্রতিষ্ঠানটি। ফেসবুকের দাবি, ব্যবহারকারীরা যেন নিউজ ফিডে আরও স্বাচ্ছন্দ্যবোধ করে, সেজন্যই এ পরিবর্তন।

নতুন পরিবর্তনের ফলে ফেসবুকের নিউজ ফিডে ব্যবসাপ্রতিষ্ঠান, ব্র্যান্ড ও মিডিয়ার পোস্ট আরও কম গুরুত্ব দেওয়া হবে।

ফেসবুকের ব্যবহারকারীদের পরিবার ও বন্ধু-বান্ধবদের সঙ্গে যোগাযোগ আরও সহজ ও বোধগম্য করে তুলতে এ বার নতুন আপডেটেড ফিচার এনেছে বিশ্বের অন্যতম এই সোস্যাল নেটওয়ার্কিং সাইট।

ফেসবুকের তরফ থেকে কিছুদিন আগেই জানানো হয়, শুধু নিউজ ফিড নয়, বদল করা হয়েছে কমেন্ট বক্সের ডিজাইনও। ফেসবুক জানিয়েছে, আমরা সব সময় চাই ফেসবুককে যত বেশি প্রাসঙ্গিক এবং আকর্ষণীয় করে তোলা যায়। কমেন্ট বক্সের মাধ্যমে কোন পোস্টের বিষয়ে গ্রাহকরা তাদের মতামত জানান। আমাদের প্রয়াস, এই কমেন্ট স্টাইলে কিছু পরিবর্তন এনে বিষয়টিকে আরও সহজ করে তোলা।

এছাড়া আপডেট করা হয়েছে নিউজ ফিড অপশনকে। যেটি সবচেয়ে বেশি নজর কাড়বে তা হলো, নিউজ ফিডের উজ্জ্বল রঙ এবং আরও বড় ফন্টের ব্যবহার। লিঙ্ক প্রিভিউ এখন আগের থেকে অনেক বড় ফন্টের, ফলে সহজেই পড়া যাবে। আপডেট করা হয়েছে ‘লাইক’, ‘কমেন্ট’ এবং ‘শেয়ার’ অপশনকেও। নেভিগেশন এখন অনেক বেশি সহজ।

নতুন পরিবর্তনের ফলে ফেসবুক আরও সহজেই ব্যবহারকারীর পারিবারিক ও বন্ধু-বান্ধবদের সঙ্গে যোগাযোগের মাধ্যম হয়ে উঠবে বলে বিশ্বাস ফেসবুক কর্তৃপক্ষের।

ফেসবুক কর্তৃপক্ষ আরও জানিয়েছে, লাইভ ভিডিও ফিডেও পরিবর্তন আনা হচ্ছে। এতে প্রতিটি ভিডিওকে আলাদা পোস্ট হিসেবে গণ্য করা হবে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers