মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

খেলা

অস্ট্রেলিয়ান ওপেন মিস করবে যাদের

ক্রীড়া ডেস্ক জানুয়ারী ১৪, ২০১৮, ১৪:০৫:০৯

  • অস্ট্রেলিয়ান ওপেন মিস করবে যাদের

ঢাকা: মেলবোর্নে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের পর্দা উঠছে সোমবার। কিন্তু ইনজুরির কারণে এ টুর্নামেন্টে দেখা যাবে বিশ্বের কয়েকজন বড় তারকাদের। তাদের মধ্যে অন্যতম সেরেনা উইলিয়ামস। এছাড়া রয়েছেন অ্যান্ডি মারে, কেঁই নিশিকোরি, ভিক্টোরিয়া আজারেঙ্কা, সানিয়া মির্জা ও স্যাৎলানা কুজনেতসোভা।

সেরেনা উইলিয়ামস: সন্তান জন্ম দেয়ার পর প্রায় চার মাস টেনিস কোর্টের বাইরে ছিলেন সেরেনা উইলিয়ামস। বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। কিন্তু পুরো ফিট না থাকায় শেষ পর্যন্ত বছর এ টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নেন মার্কিন এ টেনিস তারকা। 

অ্যান্ডি মারে: ইনজুরি যেন পিছুই ছাড়ছে না অ্যান্ডি মারের। যে কারণে সোমবার থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হচ্ছে না এ স্কটিশ টেনিস তারকার। মারে বেশ কয়েকমাস ধরেই ভুগছেন হিপ ইনজুরিতে। স্বাভাবিকভাবেই বিশ্বের সাবেক এক নম্বর এ তারকাকে মিস করবে ভক্তরা।

কেঁই নিশিকোরি: কবজির ইনজুরিতে কিছুদিন আগেই নিজেকে অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরিয়ে নেন কেঁই নিশিকোরি। জাপানের এ তারকা গত বছর ছিলেন দারুণ ছন্দে। নতুন বছরের শুরুতেই কোর্টে নামার ইচ্ছে ছিল তার। কিন্তু ইনজুরির কাছে শেষ পর্যন্ত হার মানতে বাধ্য হলেন তিনি। 

ভিক্টোরিয়া আজারেঙ্কা: দু’বারের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কাও খেলতে পারছেন না এবারের অস্ট্রেলিয়ান ওপেনে। তবে ইনজুরিতে পড়েননি তিনি। ১১ মাস বয়সী ছেলের জিম্মাদারি নিয়ে জটিলতার কারণে বছরের প্রথম গ্র্যান্ড স্লামে খেলতে পারবেন না বেলারুশের এ তারকা। 

সানিয়া মির্জা: হাঁটুর ইনজুরির কারণে বেশ আগে থেকেই বছরের প্রথম গ্র্যান্ড স্লাম থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সানিয়া মির্জা। যে কারণে ভারতের এ টেনিস তারকার ভক্তরা হয়েছেন বেশ হতাশ। তবে দ্রুতই কোর্টে ফিরবেন তিনি। এমনটাই জানিয়েছেন সানিয়া নিজেই। 

স্যাৎলানা কুজনেতসোভা: বাঁহাতে অস্ত্রপচার করানোয় এবারের অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন স্যাৎলানা কুজনেতসোভা। দুবারের গ্র্যান্ড স্লাম জয়ী রাশিয়ান এ টেনিস তারকাকে খুব করেই মিস করবে অস্ট্রেলিয়ান ওপেন, তা নিশ্চিত করেই বলা যায়।

নিউজজি/সিআর 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers