মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

খেলা

বাংলাদেশকে নিজের দেশের মতোই মনে হচ্ছে হিথ স্ট্রিকের

শামীম চৌধুরী জানুয়ারী ১৩, ২০১৮, ২৩:১৫:৪৫

  • বাংলাদেশকে নিজের দেশের মতোই মনে হচ্ছে হিথ স্ট্রিকের

প্লেয়িং ক্যারিয়ারে বাংলাদেশের বিপক্ষে খেলতে বেশ ক’বার করেছেন সফর। ঢাকার ক্লাব ক্রিকেটে খেলেছেন আবাহনীতে। জিম্বাবুয়ে দলের বোলিং কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশ সফর করেছেন একবার। তবে বাংলাদেশে লম্বা সময় কেটেছে তার মাশরাফিদের বোলিং কোচ পদে ২ বছর পার করে। ২০১৪’র জুন থেকে ২০১৬’র মে-এই দুই বছরে  বাংলাদেশ ক্রিকেট দলের সাফল্যের অংশীদার এই পেস বোলিং কোচ। ২০১৫’র বিশ্বকাপে বাংলাদেশ অসাধ্য সাধন করে কোয়ার্টার ফাইনালে উঠেছে, পাকিস্তান,ভারত,দক্ষিন আফ্রিকাকে ওয়ানডে সিরিজ হারিয়েছে বাংলাদেশ, ২০১৬ সালে অনুষ্ঠিত এশিয়া কাপে পাকিস্তান,দক্ষিন হারিয়ে বাংলাদেশ ফাইনালে খেলেছে, বাংলাদেশের পেস ইউনিট বিস্ময়ের জন্ম দিয়েছে-সব কিছুতেই রেখেছেন অবদান হিথ স্ট্রিক।

বাংলাদেশ দলের সাবেক এই কোচ এবার বাংলাদেশ সফরে এসেছেন বাংলাদেশের প্রতিপক্ষ হয়ে, জিম্বাবুয়ে দলের হেড কোচ হয়ে। বাংলাদেশের ক্রিকেটে সাফল্যের অংশীদার এই জিম্বাবুইয়ান বাংলাদেশে পা রেখে তাই যেনো নিজের দেশই মনে করছেন-‘বাংলাদেশে ফিরে আসতে পেরে ভালই লাগছে। দেশের বাইরে আর একটি দেশ মনে হচ্ছে। এখানে ২ বছর কাটিয়েছি,এটা অনেক আগের কথা নয়। তাই এখানে এখন আগের  দিনগুলোর মতোই মনে হচ্ছে। বাংলাদেশ এবং শ্রীলংকার বিপক্ষে দারুন একটি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের দিকে তাকিয়ে আছি।

বাংলাদেশ ক্রিকেট দলের বিস্ময়কর পেস বোলিং ইউনিট গড়ে তোলার পেছনে রেখেছেন হিথ স্ট্রিক। বিশ্বকাপে তিন পেস বোলার নিয়ে বাংলাদেশের একাদশ সাজানো কিংবা হোমে ভারত,পাকিস্তান,দক্ষিন আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের মাটিতে ৪ পেস বোলার নিয়ে খেলার সাহস পেয়েছে স্বাগতিক দল, সেখানেও হিথ স্ট্রিকের ভুমিকা প্রশংসনীয়। নিজ হাতে নেট বোলার মুস্তাফিজকে ঘষা-মাজা করে বিস্ময়কর বোলার হিসেবে ক্রিকেট বিশ্বে করেছেন উপস্থাপন। প্রিয় শিষ্যদের কথা ভোলেননি। ফেলে অসা শিষ্যরা এখন কেমন করছে, তাও গভীর দৃস্টিতে দেখছেন হিথ স্ট্রিক-‘  বাংলাদেশের খেলা বেশ ক’টি দেখেছি। মাশরাফি,মুস্তাফিজ এবং তাসকিনের সঙ্গে আমার দারুন বন্ধুত্বপূর্ন সম্পর্ক গড়ে উঠেছিল। রুবেলকে নিয়ে কোচিংয়ে অনেক সময় ব্যয় করেছি। আমি চলে যাবার পর তারা কেমন পারফর্ম করছে,তা দেখেছি।’ 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers