মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

গণমাধ্যম

শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় আরডিজেএ’র উদ্বেগ

নিউজজি প্রতিবেদক ১৩ জানুয়ারি , ২০১৮, ১৭:০১:৪৪

  • শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় আরডিজেএ’র উদ্বেগ

ঢাকা: জাতীয় দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করায় উদ্বেগ প্রকাশ করেছে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ)। সংগঠনের সভাপতি মহসীনুল করিম লেবু ও সাধারণ সম্পাদক আশরাফুল কবির আসিফ  গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ উদ্বেগের কথা জানান। বিবৃতিতে তারা এ গ্রেপ্তারি পরোয়ানা জারির বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে উল্লেখ্য, পর পর দুদিন বাংলাদেশের দুটি গণমাধ্যম যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ করে আসছে, দৈনিক ভোরের কাগজ ও বাংলাদেশ প্রতিদিনের দুই সম্পাদক শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে পৃথকভাবে রাজশাহী এবং লালমনিরহাট জেলায় মামলা করা হয়।

মামলার পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করেন আদালত। দুই সম্পাদকের বিরুদ্ধে এ রকম ঘটনা দেশের গণমাধ্যমের জন্য অশনিসংকেত বলে আমরা মনে আরডিজেএৎর সদসরা। আরডিজেএ’র পক্ষ থেকে তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সেইসঙ্গে অবিলম্বে এই হয়রানিমূলক মামলা দুটি প্রত্যাহারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানিয়েছে আরডিজেএ।

 

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers