মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

ফিচার

শীতকালে সিদ্ধ ডিমের চাহিদা তুঙ্গে

নিউজজি ডেস্ক জানুয়ারী ৯, ২০১৮, ১৫:৩৮:১৮

  • ছবি – শফিকুল ইসলাম কাজল।

শীতের প্রভাবে জনজীবন ভয়াল অবস্থায়। জীবন বিপন্নপ্রায় অনেকের। দেশের উত্তরাঞ্চলে মানুষের মৃত্যুর মিছিল। তাপমাত্রার খবরে সবার চোখ। তবুও এই অবস্থায় শহরের ফুটপাতে বা বিভিন্ন মোড়ে শীতকালীন খাবারের দোকান আর দোকান ঘিরে সবার ব্যস্ততা। নানা রকম পিঠার পাশাপাশি অনেক এগিয়ে আছে ডিমের জায়গা। সিদ্ধ ডিমে সবচেয়ে বেশি চাহিদা দেখা যায় শীতের এরকম সময়েই।

পুষ্টিগুণে ভরপুর এবং সুস্বাদু খাবার ডিম। আর তাই কাঁচা কিংবা সিদ্ধ সব ডিমেরই ব্যবসা জমজমাট। কাঁচা থেকে সিদ্ধ হতেই দাম প্রায় দ্বিগুণ হলেও চাহিদায় ছেদ পড়ছে না এতটুকুও। আর মানুষের এই চাহিদার কারণে সিদ্ধ ডিম বিক্রিকে পেশা হিসেবে বেছে নিয়েছেন অনেকেই। এই ব্যবসার ওপর ভর করে রাজধানীতে জীবন ধারণের ব্যবস্থা করা মানুষেরা সংখ্যাও কম নয়। রাজধানীর প্রায় প্রতিটি পাড়া-মহল্লা, হাট-বাজার ও ফুটপাতের অস্থায়ী দোকান বা রাস্তার পাশে বসে বিক্রেতাদের সিদ্ধ ডিমের ব্যবসা দেখা যায়। 

হাঁস, মুরগি ও কোয়েল পাখির সিদ্ধ ডিম বিক্রি হচ্ছে এসব দোকানে। এর মধ্যে হাঁস ও দেশি মুরগির সিদ্ধ ডিম ২০ টাকা, ফার্মের মুরগির ১৫ টাকা এবং কোয়েল পাখির ডিম পাঁচ থেকে সাত টাকায় বিক্রি হচ্ছে। 

একেক দোকানে প্রতিদিন ৯০ থেকে ১০০টি মতো ডিম বিক্রি হয়। আর শীতকালে তা ডাবল (দ্বিগুণ) হয়ে যায়। তখন প্রতিদিন ২০০ থেকে ২৫০টি ডিম বিক্রি করেন তারা। আর এই জেঁকে বসা শীতে সিদ্ধ ডিমের দোকানে উপচে পড়া ভিড়। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers