সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, , ৪ জুমাদিউল আউয়াল ১৪৩৯

বিনোদন

রোববার ঢাকায় আসছেন অপর্ণা সেন

বিনোদন ডেস্ক  জানুয়ারী ১২, ২০১৮, ১৯:৫৮:০৪

  • রোববার ঢাকায় আসছেন অপর্ণা সেন

ভারতীয় অভিনেত্রী ও পরিচালক অপর্ণা সেন ঢাকায় আসছেন। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে তার এই ঢাকা সফর। আগামী ১৩ জানুয়ারি সন্ধ্যায় ঢাকায় আসবেন অপর্ণা। ১৪ জানুয়ারি বিকেলে রাজধানীর অলিয়ঁস ফ্রঁসেজে ‘উইমেন ফিল্মমেকার কনফারেন্স’ শীর্ষক সেমিনারে অংশ নেবেন তিনি।

১৫ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে অপর্ণা সেন পরিচালিত ‘সোনাটা’ ছবিটি। দর্শকরা ছবিটি দেখতে পাবেন জাতীয় গণগ্রন্থাগার মিলনায়তনে। ১৫ জানুয়ারি, সোমবার, বিকেল ৫টা ৩০ মিনিটে প্রদর্শিত হবে ‘সোনাটা’। ‘সোনাটা’য় শাবানা আজমি ও লিলেট দুবের সঙ্গে অভিনয় করেছেন অপর্ণাও। মাঝবয়সী তিন নারীর গল্প ‘সোনাটা’। মারাঠি সাহিত্যিক এলকুঞ্চওয়ারের ‘সোনাটা’ নাটক অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি।

১২ জানুয়ারি শুরু হয়েছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ১৬তম আসর। এবারের স্লোগান ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’। ৯ দিনব্যাপী এবারের উৎসবে বিশ্বের ৬০ দেশের ১৭০টিরও বেশি চলচ্চিত্র প্রদর্শিত হবে। পূর্ণদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্রগুলো দেখানো হবে জাতীয় জাদুঘর মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগার, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, রাশিয়ান সাংস্কৃতিক কেন্দ্র, অলিয়ঁস ফ্রঁসেজে।

এবারের উৎসবে ফ্রান্সের দুই নারী নির্মাতাকে নিয়ে করা হচ্ছে ‘রেট্রোস্পেকটিভ’। তারা হলেন জুলি বার্টুসেলি ও সিলিনা সিএমা। দুজনের তিনটি করে সিনেমা দেখার সুযোগ পাবেন দর্শকরা। জুলি বার্টুসেলি তার প্রথম ফিচার ফিল্ম ‘সিন্স ওটরা লেফ্ট’ নির্মাণ করেন ২০০৩ সালে। আর প্রথমবারেই তিনি কান চলচ্চিত্র উৎসবের ক্রিটিকস উইকের ‘গ্র্যান্ড জুরি অ্যাওয়ার্ড’ তুলে নেন নিজের ঘরে। আর ‘গার্লহুড’, ‘ওয়াটার লাইস’, ‘টমবয়’ ছবির জন্য পরিচিত সিলিনা সিএমা। উৎসবে উদ্বোধনী প্রদর্শনী হবে বাংলাদেশের তিন সিনেমার। রেজা গালিব পরিচালিত ‘কালের পুতুল’, গণঅর্থায়নে নির্মিত আবু সাইয়ীদ পরিচালিত সিনেমা ‘একজন কবির মৃত্যু’ এবং লতা আহমেদের ‘সোহাগীর গয়না’ ছবি তিনটি প্রদর্শিত হবে উৎসবে। উৎসবে জুরি হিসেবে বাংলাদেশ থেকে থাকবেন মোরশেদুল ইসলাম, ইমতিয়াজ আহমেদ, নুরুল আলম আতিক ও বিপাশা হায়াত।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers