মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

শিক্ষা

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ১৪ জানুয়ারি , ২০১৮, ১৪:২৬:৫৮

  • ছবি: শফিকুল ইমলাম কাজল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ‘অধিভুক্তি বাতিল’ দাবিতে আবারো আন্দোলন কর্মসূচী পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে ঢাবি’র রাজু ভাস্কর্য পাদদেশে বিশ্ববিদ্যালয়ের কয়েক’শ শিক্ষার্থী অন্দোলনে অংশগ্রহণ করেন। এর আগে গত বৃহস্পতিবার এ বিষয় নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

সাত কলেজের শিক্ষার্থীদের কারণে ঢাবি শিক্ষার্থীদের পরিচয় সঙ্কটে পড়তে হচ্ছে দাবি করে অনতিবিলম্বে সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবি জানিয়েছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণাও দিয়েছেন তারা।

‘বাতিল হোক অধিভুক্ত, ঢাবি হোক বহিরাগতমুক্ত;

দাবি মোদের একটাই, ঢাবির কোন শাখা নাই;

এক দফা এক দাবি, অধিভুক্ত মুক্ত ঢাবি;

রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানান’ - এই ধরনের লেখাযুক্ত একাধিক প্ল্যাকার্ড বহন করতে দেখা যায় আন্দোলনকারী শিক্ষার্থীদের হাতে।

গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়। এসব কলেজে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ১ লাখ ৬৭ হাজার ২৩৬ শিক্ষার্থী ও ১ হাজার ১৪৯ জন শিক্ষক রয়েছেন।

 

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers