সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, , ৪ জুমাদিউল আউয়াল ১৪৩৯

শিক্ষা

নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ১০ জানুয়ারি , ২০১৮, ১৯:২৫:৪৮

  • ছবি : নিউজজি

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় (নোবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ বুধবার (১০ জানুয়ারি) সকালে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বিশ্ববিদ্যালয়ের মূলফটকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে সেখানে সংক্ষিপ্ত বক্তৃতা করেন তিনি। মানননীয় উপাচার্য বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি এদিন বাঙালি জাতির পিতা ও মহান মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। পাকিস্তানের কারাগার থেকে মুক্তিলাভের পর তার স্বদেশে ফিরে আসার এদিনটি তাই বাংলাদেশ রাষ্ট্রের জন্মের ইতিহাসের আরেক আশির্বাদ। এসময় তিনি ওই আশির্বাদকে পুঁজি করে জাতির পিতার সোনার বাংলা গড়তে নোবিপ্রবি পরিবারের সকলের নিকট উদাত্ত আহ্বান জানান।

উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান আরো বলেন, ১০ জানুয়ারি বিজয়ের পূর্ণতার দিন। আনন্দে আত্মহারা লাখো জনতা এই দিনটিতে বিমানবন্দর থেকে রেসকোর্স ময়দান পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানিয়েছিলো। আর বঙ্গবন্ধু সশ্রদ্ধ চিত্তে সবার ত্যাগের কথা স্মরণ করে অশ্রুসিক্ত হয়েছিলেন। এসব ইতিহাস ব্যক্ত করার সময় মাননীয় উপাচার্য নিজেও আবেগাপ্লুত হয়ে পড়েন।

বক্তৃতা শেষে তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ এর নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালকবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, ছাত্র নির্দেশনা পরিচালক, দপ্তরসমূহের পরিচালকবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ এবং বিভিন্ন বিভাগের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস এর আনুষ্ঠানিকতা শেষে জাতীয় দৈনিক কালের কণ্ঠে’র প্রতিষ্ঠাবার্ষিকী’র কেক কাটেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। কালের কণ্ঠের ‘শুভ সংঘ’ উপাচার্য মহোদয়ের দপ্তরে এ অনুষ্ঠানের আয়োজন করে। এসময় শুভ সংঘের নোয়াখালী জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ এবং নোবিপ্রবি পরিবারের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers