শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ , ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

নিউজজি প্রতিবেদক ১০ জানুয়ারি , ২০১৮, ১৬:৪৪:০৬

766
  • ছবি: নিউজজি

ঢাকা: ওষুধ প্রশাসনের মহা পরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান বলেছেন, ডাক্তারি পেশা এমন এক মহৎ পেশা যার মাধ্যমে সাধারণ মানুষদের সরাসরি সেবা প্রদান করা হয়। আমি মনে করি মেডিকেল আদ্-দ্বীন কলেজ দেশের সেরা মেডিকেল কলেজগুলোর মধ্যে অন্যতম। যারা এখানে ভর্তি হয়েছে আশা করি ভবিষ্যতে ভালো ডাক্তার হয়ে বের হবে।

আজ বুধবার সকালে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ২০১৭-১৮ শিক্ষা বর্ষের এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা: শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীণ বরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ ডা: আফিকুর রহমান, আদ্-দ্বীন মেডিকেল কলেজ সমূহের পরিচালক ডা: তরিকুল ইসলাম, মেডিকেল এডুকেশন রেগুলেটরি অ্যাফেয়ার্সের পরিচালক ডা: আনোয়ার হোসাইন মুন্সি। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন শিশু বিভাগের প্রধান ডা: হামিদুর রহমান মেডিসিন বিভাগের প্রধান ডা: এম এন নাগ, ফার্মাকোলজি বিভাগের প্রধান সৈয়দ আশরাফুজ্জামান। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন  ডেইলী সান পত্রিকা নির্বাহী সম্পাদক শিহাবুর রহমান, কাশ্মীর থেকে আসা সৈয়দ বিলাল আহমদে কিরমানি, জনতা ব্যাংকের মহা ব্যবস্থাপক খন্দকার আতাউর রহমান।

এছাড়াও  প্রথম বর্ষের শিক্ষার্থীসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা তাদের অনুভুতি ব্যক্ত করে। কলেজের নিয়ম কানুন তুলে ধরেন হাসপাতালের পরিচালক ডা: নাহিদ ইয়াসমিন।

ওষুধ প্রশাসনের মহা পরিচালক আরো বলেন, আমরা সাধারণ মানুষদের  মান সম্মত ওষুধ  দেয়ার বিষয়ে কাজ করছি। আর ডাক্তারদের দায়িত্ব হবে মানুষকে মান সম্মত সেবা প্রদান করা। আদ্-দ্বীনে এসে আমি মুগ্ধ হয়েছি। হাসপাতাল ও কলেজের পরিবেশ  পরিচ্ছন্ন ও পরিপাটি। আদ্-দ্বীন স্বল্পমূল্যে মান সম্মত সেবা প্রদানের ক্ষেত্রে প্রশংসনীয় ভুমিকা রেখে চলেছে। আশা করি ভবিষ্যতে এটা ধরে রাখা সম্ভব হবে। আর আমাকে যখন ডাকা হবে তখনই পাওয়া যাবে। ভালো  কাজের সঙ্গে আমি সব সময় আছি।

ডা: আফিকুর রহমান বলেন, তোমরা একটা ব্যতিক্রমি পেশার সঙ্গে যুক্ত হবে। সমাজের অন্যান্য পেশা বা মানুষ  থেকে তোমরা ব্যতিক্রম।

তিনি বলেন, আজ তোমাদের (শিক্ষার্থী) জন্য বিশেষ একটি দিন। আজ থেকে তোমাদের নতুন এক জীবনের সূচনা হয়েছে। এখন থেকে তোমাদের নতুন জীবন ও স্বপ্ন নিয়ে এগোতে হবে। তাই শিক্ষা জীবনের প্রথম দিন থেকে তোমারা শপথ কর যে চিকিৎসক হওয়ার পর সারা জীবন মানুষের সেবা করে যাবে।

ডা: শেখ মহিউদ্দিন বলেন, তোমরা নি:সন্দেহে সৌভাগ্যবতী।  কারণ টাকার অভাবে অনেকেই মেডিকেল কলেজে পড়তে পারে না। তোমাদের মা-বাবা সেই সুযোগ করে দিয়েছে। তোমরা মা-বাবার প্রতি কৃতজ্ঞ থাকো।

তিনি বলেন, সরকারি কলেজে সুযোগ পাওনি বলে মন খারাপ করার কোনো কারণ নেই। এখান থেকেই ভালো চিকিৎসক হতে পারবে বলে আমি আশা করি।

তিনি আরো বলেন, আমি স্বপ্ন দেখি আদ্-দ্বীন মেডিকেল কলেজ একদিন বিশ্বের মধ্যে সেরা কলেজের রুপান্তরিত হবে। তিনি শিক্ষক ও এর সঙ্গে জড়িতদের  প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নবীন বরণ অনুষ্ঠানে নতুন শিক্ষার্থী, ক্লাস শিক্ষক, বিভাগীয় প্রধানদের পরিচয় করিয়ে দেয়া হয়। নবীন বরণ উপলক্ষে পিঠা উৎসবের আয়োজন ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

নিউজজি/টিএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন