মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

অর্থ ও বাণিজ্য

‘আমার স্বপ্ন আরো অনেক দূর যাওয়া’

নিউজজি প্রতিবেদক ৬ জানুয়ারি , ২০১৮, ১৭:২৭:১৩

  • ‘আমার স্বপ্ন আরো অনেক দূর যাওয়া’

ব্যস্ত নগরী ঢাকার ব্যস্ততম এলাকা মতিঝিলে ডি এফ টেক্স ইন্ডাস্ট্রির অফিসে ঢুকে প্রথমে অল্প বয়সী এক ছেলের দিকে চোখ পড়ে। কখনো অফিসের স্টাফগুলোর সঙ্গে কথা বলছে, কখনো নিজেই ফাইলগুলো নিয়ে ছোটাছোটি করছে আবার নিচে ফ্যাক্টরিতে গিয়ে সেখানকার কাজগুলো দেখছে। আপাত দৃষ্টিতে দেখলে মনে হবে এই কোম্পানির কোনো কার্যনির্বাহী তিনি। কিন্তু অল্প বয়সী ছেলেটি আসলে কার্যনির্বাহী নন ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আহমেদ।

প্রায় শূন্য থেকে শুরু করে খুব কম সময়ে আজ গার্মেন্টস শিল্পে একজন সফল উদ্যোক্তা নামেই পরিচিত তিনি।

দীর্ঘ আট বছর লন্ডনে পড়াশুনার পর নাড়ির টানে নিজ দেশে ফিরে আসেন তিনি। চাকরি নয়, নিজ থেকে কিছু করার চিন্তায় সারাক্ষণ মগ্ন থাকতেন ফয়সাল। এরপর ঘটনাক্রমে গার্মেন্টস শিল্পের সঙ্গে জড়িয়ে পড়েন। গড়ে তোলেন ডি এফ টেক্স ইন্ডাস্ট্রি। প্রথমে নিজেই বিভিন্ন বাইং হাউজে ঘুরে বেড়াতেন। আর এখন ইন্টারন্যাশনাল ক্লাইয়েন্টগুলোকে নিয়ে ব্যস্ত সময় পাড় করছেন ফয়সাল।

গার্মেন্টস শিল্পে আসা নিয়ে আলোচনার সময় ফয়সাল আহমেদ বলেন, “সত্যি বলতে শুরুর দিকে আমার খুব বেশি ইচ্ছা ছিলো না এই শিল্পে আসার। কিন্তু ভাগ্যক্রমে এই লাইনে চলে আসার।আমার বাবা একবার একটা লাইবাও-র এক উভেন মেশিন কেনে। সেখান থেকে আমার যাত্রা শুরু। আর এখন আমি স্বপ্ন দেখি সিআইপি হওয়ার।”

বয়স অল্প হওয়ায় প্রায় অপ্রস্তুত পরিস্থিতিতে পড়তে হয় ফয়সালের। সে বিষয়ে তিনি বলেন, “যখন কোনো ক্লায়েন্টের সঙ্গে মিটিং-এ যাই অথবা ব্যবসায়র ক্ষেত্রে কথা বলতে যাই তখন অনেকেই আমাকে দেখে অবাক হয় আমার অল্প বয়সের কারণে। এই বিষয়টা আমি অনেক এঞ্জয় করি। ঘটনাগুলো আমাকে আরো প্রেরণা দেয় সামনে এগিয়ে যাওয়ার।”

যারা নতুন তাদের জন্য এ গার্মেন্টস শিল্পে আসার বিষয়েও দিয়েছেন কিছু পরামর্শ। ফয়সাল বলেন, “শুরুতে আমি নিজেই এ বিষয়ে খুব বেশি জানতাম না। পর্যায়ক্রমে শিখছি, নতুন নতুন জিনিস জানছি। আমার পরিবার আমাকে অনেক সাপোর্ট করেছে। যে কোন বিষয়ে আসলে পরিবারের সহযোগিতা অনেক প্রয়োজন। পরিবার পাশে থাকা মানে আপনার অর্ধেক সমস্যার সমাধান হয়ে যাওয়া। তাই আমি বলবো যেকোনো কাজে প্রতিকূলতাকে ভয় না পেয়ে সুদৃঢ় লক্ষ্য ঠিক করে সামনে এগিয়ে যাওয়া।”

স্বপ্ন দেখার শক্তি এবং তা বাস্তবায়নের প্রবল ইচ্ছা থাকলে যেকোনো কিছু করা সম্ভব। শুধু প্রয়োজন একাগ্রতা এবং সততা। এই গুণগুলো থাকলে জীবনে যত বাধা আসুক সব অতিক্রম করে বিজয়ের পরশমণি ঠিকই আপনার কাছে ধরা দিবে।

এরই এক সফল উদাহরণ ডি এফ টেক্স ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আহমেদ।

 

 

নিউজজি/এক্স

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers