মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

অর্থ ও বাণিজ্য

ছুটির দিনে বাণিজ্য মেলায় মানুষের ঢল

নিউজজি প্রতিবেদক ৫ জানুয়ারি , ২০১৮, ১৭:১৮:৩২

  • ছবি : সংগৃহীত

ঢাকা: নতুন বছরের প্রথম ছুটির দিনে জমে উঠতে শুরু করেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বেলা বাড়ার সাথে সাথে ভিড় বাড়ছে মেলা প্রাঙ্গনে। ছুটির দিন হওয়ায় পরিবার-পরিজন নিয়ে আসা মানুষজনের উপস্থিতি বেশি।
 
বিক্রেতারা বলছেন, এখনও আশানুরূপভাবে জমে ওঠেনি বেচা-বিক্রি। বিকেলের পর দর্শনার্থীর সংখ্যা বাড়লে, বেচাকেনা বাড়ার আশা করছেন ব্যবসায়ীরা। 
 
মেলায় ক্রেতাদের আকৃষ্ট করতে মূল্যছাড়সহ নানা রকম অফার দিচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠান। এবারের মেলায় রয়েছে ছোট বড় মিলিয়ে মোট ৫৮৯টি স্টল ও প্যাভিলিয়ন। মাস জুড়ে সকাল ১০ টা থেকে রাত ১০ পর্যন্ত খোলা থাকবে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা।
 

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, গৃহস্থলী এবং শিশু ও নারী সামগ্রীর স্টলগুলোতে ভিড় বেশি। ইলেকট্রনিক্স পণ্য, রান্নার সামগ্রী ও পোশাকের দোকানগুলোতেও এদিন চোখে পড়ার মতো ক্রেতা-দর্শনার্থী দেখা গেছে। তবে দেশি স্টল ও প্যাভিলিয়নের মতো জমজমাট অবস্থা দেখা যায়নি বিদেশি প্যভিলিয়নগুলোতে।

বাচ্চাদের নিয়ে মেলায় ঘুরতে আসা এক মা বলেন, ছুটির দিন থাকায় বাচ্চাদের নিয়ে মেলায় চলে এসেছি। ছোট বাচ্চার খেলনা ও একটি ড্রেস কিনেছি। বড় ছেলের জন্য কিনেছি একটি জিন্সের প্যান্ট। আর বাসার জন্য একটি রাইস কুকার ও কিছু প্লাস্টিকের সামগ্রী কিনেছি। এ ছাড়া কিছু বিস্কুটও কিনেছি।

মেলায় বন্ধুদের সঙ্গে দল বেঁধে ঘুরতে আসা শিক্ষার্থীরা বললেন, আজ ছুটির দিন। কলেজ বন্ধ, নেই কোচিংয়ের প্যারাও। তাই বন্ধুরা মিলে মেলায় ঘুরতে এসেছি। কোনো কিছু কেনার উদ্দেশ্য নেই। মেলার মাঠ ও বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখবো। যতক্ষণ ভালো লাগে বন্ধুরা মিলে আড্ডা দিব, আনন্দ করব। মাঝে মধ্যে এটা ওটা কিনে খাব।

এদিকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বাড়ায় বেশ খুশি বিক্রেতারাও। তারা বলছে, একে একে মেলার চারটা দিন চলে গেলেও ক্রেতা-দর্শনার্থীদের ভিড় তেমন ছিল না। আজ ছুটির দিন হওয়ায় ভিড় কিছুটা বেড়েছে। তবে বিক্রি পরিস্থিতির খুব একটা উন্নতি হয়নি। এরপরও দর্শনার্থীরা স্টলে এসে ঘুরে ঘুরে দেখছেন তাতেই আমরা খুশি। আমাদের প্রত্যাশা মেলার শেষ অর্ধে এসে বিক্রি বাড়াবে। ছুটির দিন থাকায় অনেকেই পরিবরসহ মেলায় এসেছেন। আশা করি সামনে বিক্রি আরও বাড়বে।

 

নিউজজি/ এসআই

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers