মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

শিল্প-সংস্কৃতি

দলের ৪ দশক উদযাপন করবে পদাতিক

নিউজজি প্রতিবেদক ১৪ জানুয়ারি , ২০১৮, ১৭:৪০:১৩

  • দলের ৪ দশক উদযাপন করবে পদাতিক

এ বছর প্রতিষ্ঠার চার দশক উদযাপন করতে যাচ্ছে দেশের প্রথমসারির থিয়েটার সংগঠন পদাতিক নাট্য সংসদ বাংলাদেশ। এ উপলক্ষে আগামী ২০ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে চল্লিশ বছর উদযাপন অনুষ্ঠানের আয়োজন করেছে স্বনামধন্য এ নাট্য সংগঠন। 

আয়োজনে প্রদান করা হবে পদাতিক প্রবর্তিত ‘কচি স্মৃতি সম্মাননা স্বারক’। এদিন বিকেল সাড়ে ৩টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা প্রাঙ্গণ থেকে শুরু হবে নাটকের ছবি পোস্টার-ফেস্টুন ও বাদ্যযন্ত্রসহ কস্টিউম সংবলিত বর্ণাঢ্য শোভাযাত্রা। যা শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থান পদক্ষিণ করে পুনরায় জাতীয় নাট্যশালার সামনে গিয়ে শেষ হবে।

দলের চার দশক উদযাপনে বিকেল ৪টায় জাতীয় নাট্যশালা প্রাঙ্গনের উন্মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক আয়োজন। সন্ধ্যা সাড়ে ৬টায় জাতীয় নাট্যশালার মূল মঞ্চে পদাতিকের চল্লিশ বছর পূর্তি উদযাপন ও কচি স্মৃতি সম্মাননা স্মারক প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। 

বিশেষ অতিথি হিসেবে থাকবেন আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সহসভাপতি নাট্যজন অধ্যাপক আব্দুস সেলিম, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমণ্ডলির সদস্য ঝুনা চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ এবং বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস।

সন্ধ্যা সাড়ে ৭টায় পরিবেশিত হবে পদাতিক প্রযোজিত বিভিন্ন নাটকের কোলাজ। শাহাদাত হোসেন নিপু ও ফারাহ দোলনের সঞ্চালনায় বর্ণাঢ্য এ আনুষ্ঠানিকতা ছাড়াও বিকেল ৪টা থেকে জাতীয় নাট্যশালার লবিতে থাকবে পদাতিক নাট্য সংসদ বাংলাদেশ-এর ৪০ বছরের বিভিন্ন কর্ম-কাণ্ডের নথিপত্র ও দলের প্রযোজনায় আলোচিত বিভিন্ন নাটকের আলোকচিত্র প্রদর্শনী।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers