সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, , ৪ জুমাদিউল আউয়াল ১৪৩৯

শিল্প-সংস্কৃতি

সেলিম আল দীন স্মরণোৎসব শুরু

নিউজজি প্রতিবেদক ১২ জানুয়ারি , ২০১৮, ১৫:৫২:৩০

  • ছবি : সংগৃহীত

ঢাকা: নাট্য ও সংস্কৃতি ব্যাক্তিত্ব অধ্যাপক সেলিম আল দীনের দশম প্রয়াণবার্ষিকী উপলক্ষে ১২ জানুয়ারি থেকে ঢাকায় শুরু হয়েছে ‘সেলিম আল দীন স্মরণোৎসব। ঢাকা থিয়েটার ও গ্রাম থিয়েটার যৌথভাবে এই উৎসব আয়োজন করছে। তিন দিনব্যাপী উৎসব চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। এ উপলক্ষে নাট্য ও চলচ্চিত্র ব্যাক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফকে আহবায়ক করে উৎসব কমিটি গঠন করা হয়েছে। উৎসবে থাকছে সেমিনার, সেলিম আল দীনের নাটক প্রদশর্নী, তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা ও প্রয়াণ দিবস পালন।

শুক্রবার শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে ‘সেলিম আল দীন : আপন নাট্যভূমে প্রায় নিঃসঙ্গ’ শীর্ষক সেমিনারের মধ্যদিয়ে উৎসবের কর্মসূুচি পালন শুরু হয়। এতে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন নাট্যকার মাসুম রেজা। আলোচনায় অংশ নেন ইউসুফ হাসান অর্ক, মাসউদ ইমরান মান্নু, সোহেল হাসান গালিব, আবু সাঈদ ভুলু, আলতাফ শাহনেওয়াজ প্রমুখ।

উৎসবের দ্বিতীয় দিন ১৩ জানুয়ারি শনিবার সন্ধ্যায় রয়েছে ঢাকা থিয়েটার প্রযোজিত ও সেলিম আল দীন রচিত নাটক ‘ নিমজ্জন’ মঞ্চায়ন। এ নাটক নির্দেশনায় রয়েছেন নাসিরউদ্দন ইউসুফ। ১৪ জানুায়ারি রোববার সেলিম আল দীনের দশম প্রয়াণ দিবসে উৎসব কমিটির পক্ষ থেকে সকাল দশটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। সন্ধ্যা সাতটায় বাংলা একাডেমিতে সেলিম আল দীন রচিত নাটক ‘ধাবমান’ মঞ্চস্থ হবে। ঢাকা থিয়েটার প্রযোজিত এই নাটকের নির্দেশনায় রয়েছেন শিমূল ইউসুফ। সেমিনার সবার জন্যে উন্মুক্ত এবং নাটক দর্শনীর বিনিময়ে উপভোগ করা যাবে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers