সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, , ৪ জুমাদিউল আউয়াল ১৪৩৯

শিল্প-সংস্কৃতি

‘ক্রিয়েটিভ মিডিয়া স্কুল’-এর ৩য় ব্যাচের যাত্রা শুরু

নিউজজি প্রতিবেদক ১১ জানুয়ারি , ২০১৮, ১৯:৩৬:২৪

  • ‘ক্রিয়েটিভ মিডিয়া স্কুল’-এর ৩য় ব্যাচের যাত্রা শুরু

বাংলাদেশ শোবিজ ইন্ড্রাষ্ট্রিজ ক্রমশ প্রসার লাভ করছে। ফলে এই মাধ্যমে বাড়ছে কাজের সুযোগ। একইভাবে দেশের টেলিভিশন চ্যানেলগুলোতে কাজ করার জন্য এখনো তেমন কোনো বড় পরিসরের ইনস্টিটিউট গড়ে উঠেনি। 

মিডিয়া সংক্রান্ত প্রশিক্ষণ বা শিখনের যতটা ব্যবস্থা রয়েছে তাও স্বল্প পরিসরে বা দু-চারটার মধ্যে সীমাবদ্ধ। সরকারিভাবে তো নেই-ই বরং ব্যক্তিগত উদ্যোগে যা হয়েছে তাও সেভাবে আলোর মুখ দেখেনি। এমনি শূন্যতায় মিডিয়ায় কাজ করতে আগ্রহীদের জন্য নতুন একটি প্লাটফর্ম তৈরি হলো রাজধানীর জিগাতলায়।

ক্রিয়েটিভ মিডিয়া স্কুল’ নামের এ প্রতিষ্ঠানটি দেখতে দেখতে শুরু করেছে ৩য় ব্যাচের কার্যক্রম। অভিনয়, সংবাদ উপস্থাপনা, ফটোগ্রাফি, চিত্রগ্রহণ, ভিডিও এডিটিং এবং টিভি অনুষ্ঠান ও নাটক, চলচ্চিত্র নির্মাণ সহ সংশ্লিষ্ট নানা বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মিডিয়াকর্মী গড়ে তোলার প্রয়াসে এ মিডিয়া স্কুলের পথচলা বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও কোর্স পরিচালক মিঠু রায়। তবে স্কুলিং কার্যক্রম শুরু হয়েছে অভিনয় বিষয়ক প্রশিক্ষণ কোর্সের মাধ্যমেই। 

গত ৫ জানুয়ারি শুক্রবার শাহবাগস্থ সংস্কৃতি বিকাশ কেন্দ্রে শুরু হয়েছে ৩য় ব্যাচের প্রথম ক্লাসে প্রশিক্ষক হিসেবে ছিলেন প্রতিভাধর নাট্যজন ড. আইরিন পারভিন লোপা। সেই ধারাবাহিকতায় আগামীকাল ১২ জানুয়ারি শুক্রবার ক্লাস নেবেন বরেণ্য অভিনেত্রী লাকী ইনাম। 

অভিনয়ে আগ্রহীদের যোগ্য অভিনয় শিল্পী গড়ে তোলার উদ্দ্যশ্যে ২০১৭ সালের ১৩ জানুয়ারি শুরু হয় “ক্রিয়েটিভ মিডিয়া স্কুল” এর পথচলা। তিন মাসব্যাপী ১ম ও ২য় ব্যাচের কার্যক্রম শেষে এবার শুরু হলো ৩য় ব্যাচের কার্যক্রম। শুরুটা রাজধানীর জিগাতলায় প্রতিষ্ঠানটির অস্থায়ী কার্যালয়ে হলেও ৩য় ব্যাচের কার্যক্রম শুরু হয়েছে শাহবাগস্থ সংস্কৃতি বিকাশ কেন্দ্রে

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers