মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

শিল্প-সংস্কৃতি

‘দ্রোপদী’ হয়ে আসছেন সুষমা সরকার

নিউজজি প্রতিবেদক ১০ জানুয়ারি , ২০১৮, ১৬:৪২:৪৮

  • ‘দ্রোপদী’ হয়ে আসছেন সুষমা সরকার

২০০১ সালের ১৪ জানুয়ারি প্রথম মঞ্চে আসে দেশ নাটক প্রযোজিত ‘নিত্যপুরাণ’। মহাভারতের একলব্যের আখ্যান নিয়ে গুণধর নাট্যকার মাসুম রেজা রচিত ও নির্দেশিত এ নাটকে শুরু থেকেই প্রাণবন্ত উপস্থাপনার জন্য দর্শক মনে জায়গা করে নেয়। তখন নাটকটির প্রধান চরিত্র একলব্য হয়ে অভিনয় করতেন প্রতিভাবান অভিনয়শিল্পী দিলীপ চক্রবর্তী। ২০১২ সালে তিনি প্রয়াত হওয়ার মধ্য দিয়ে নাটকটির মঞ্চায়ন বন্ধ হয়ে যায়। 

অবশেষে দীর্ঘ একযুগ পর নবরূপায়ণে গত নভেম্বরে আবারও মঞ্চে এলো আলোচিত সেই ‘নিত্যপুরাণ’। নতুনবেশে এসেই দর্শক-সমালোচকদের মাঝে দারুণ সাড়া পেলেছে নাটকটি। এ যাত্রায় দিলীপ-এর স্থলে একলব্য চরিত্রে অভিনয় করছেন মামুন চৌধুরী রিপন এবং দ্রৌপদী চরিত্রে রয়েছেন বন্যা মির্জা। তবে কয়েকটি প্রদর্শনী হতেই একলব্য চরিত্রের মত নাটকের অন্যতম প্রধান চরিত্র দ্রোপদী-তে আসছে পরিবর্তন। 

থিয়েটার অঙ্গনের আলোচিত এই মঞ্চনাটকে প্রথমবারের মতো দ্রোপদী চরিত্রে আসছেন সুষমা সরকার। এর আগ পর্যন্ত এই চরিত্রে দাপটের সঙ্গেই অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় শিল্পকলার মূলমঞ্চে প্রদর্শিত হবে দেশ নাটকের ১৫তম এই প্রযোজনা। যেখানে মামুনের বিপরীতে দ্রোপদী চরিত্রে দেখা যাবে সুষমা সরকারকে। এবার দেখার পালা চ্যালেঞ্জিং এই চরিত্রে কতটা সার্থক অভিনয়ের দ্যুতি ছড়াতে পারেন সুষমা।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers