মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

শিল্প-সংস্কৃতি

‘ইরাবানাট্যম’ দিয়ে শেষ হবে জাবির ‘নাট্য পার্বণ’

নিউজজি প্রতিবেদক ১০ জানুয়ারি , ২০১৮, ১৩:৫৮:৩৭

  • ‘ইরাবানাট্যম’ দিয়ে শেষ হবে জাবির ‘নাট্য পার্বণ’

‘উন্মুক্ত করি সময়ের রুদ্ধদ্বার’ স্লোগানে জাহাঙ্গীরনগর থিয়েটারের আয়োজনে চলছে পাঁচ দিনব্যাপী ‘নাট্য পার্বণ-২০১৮’। প্রতিবছরের মতো এবারও ৬ থেকে ১০ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে দেশের স্বনামধন্য বিভিন্ন নাট্যসংগঠনের আলোচিত নাট্যপ্রযোজনা নিয়ে অনুষ্ঠিত হচ্ছে বর্ণাঢ্য এ আয়োজন।

আসরে আজ ১০ জানুয়ারি বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় এ্যপিফানিয়ার প্রযোজনায় পরিবেশিত হবে আহমাদ সাকীর একক পাঠাভিনয় ‘প্ল্যানচেট অন ২৫ এপ্রিল’। সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে এ্যাপিফানিয়ার প্রথম থিয়েটার প্রযোজনা ‘ইরাবানাট্যম : প্রান্ত্যজনের আখ্যান’।

গত ৬ জানুয়ারি নাসরীন মুস্তাফা রচিত পদাতিক নাট্য সংসদের দর্শকনন্দিত নাটক ‘জনমাংক’ মঞ্চায়নের মধ্য দিয়ে শুরু হয় আলোচিত এ নাট্যাসর। ৭ জানুয়ারি মঞ্চায়নে ছিল প্রখ্যাত নাট্যকার ও অভিনেতা উৎপল দত্ত রচিত ও জাহাঙ্গীরনগর থিয়েটার প্রযোজিত সাড়া জাগানো নাটক ‘টিনের তলোয়ার’। 

৮ জানুয়ারি দেশ নাটক প্রযোজনায় মঞ্চস্থ হয় মাসুম রেজা রচিত ও নির্দেশিত ‘নিত্যপুরাণ’। ৯ জানুয়ারি জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় প্রদর্শিত হয় নাটক ‘ম্যাসাকার’। আজ ১০ জানুয়ারি অ্যাপিফ্যানিয়া ভিজ্যুয়াল প্রোডাকশনের প্রযোজনায় নাটক ‘ইরাবানাট্যম : প্রান্ত্যজনের আখ্যান’ মঞ্চায়নের মধ্য দিয়ে পর্দা নামবে জাহাঙ্গীরনগর থিয়েটার আয়োজিত পাঁচ দিনব্যাপী ‘নাট্য পার্বণ-২০১৮’-এর।

আসরে ‘গুণিজন সম্মাননা’ জানানো হয়েছে নাট্যকার কাজী রফিক এবং সংস্কৃতিজন লুবনা মারিয়ামকে।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers