সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, , ৪ জুমাদিউল আউয়াল ১৪৩৯

শিল্প-সংস্কৃতি

আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনে ‘নদ্দিউ নতিম’

নিউজজি প্রতিবেদক ৮ জানুয়ারি , ২০১৮, ১৭:৫৭:১৭

  • আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনে ‘নদ্দিউ নতিম’

বাংলা সাহিত্যের সৃজন ও ঐতিহ্যকে সমুন্নত রাখতে ঢাকায় অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী ‘আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলন ২০১৮’। ১৩ই জানুয়ারি থেকে ১৫ই জানুয়ারি বাংলা একাডেমিতে আয়োজিত এ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোট ছয়টি সেমিনার অস্থায়ী মঞ্চে চলচ্চিত্র, নাটক, আবৃত্তি, আবহমান বাংলা গান ও লোক অনুষ্ঠান নিয়ে সাজানো হয়েছে তিন দিনব্যাপী এ সম্মেলন।

আগামী ১৩ জানুয়ারি শনিবার সম্মেলনের উদ্বোধনী দিন  সন্ধ্যা ৭টায় বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে প্রদর্শিত হবে ম্যাড থেটার প্রযোজিত এ সময়ের সাড়া জাগানো নাটক ‘নদ্দিউ নতিম’। নাটকটি উপভোগ করবেন সম্মেলনে উপস্থিত দেশি বিদেশি বরেণ্য সাহিত্যিক বুদ্ধিজীবী ও গবেষকবৃন্দ। 

কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কে কথা কয়’ উপন্যাস অবলম্বনে নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন আসাদুল ইসলাম। এতে অভিনয়ে রয়েছেন আসাদুল ইসলাম, সোনিয়া হাসান ও আর্য মেঘদূত, যারা একই পরিবারের সদস্য। 

নাটকটির সহযোগী নির্দেশক আনিসুল হক বরুণ, সেট ও লাইট ডিজাইন ফয়েজ জহির, পোশাক সোনিয়া হাসান, আবহসঙ্গীত আর্য মেঘদূত, আলোক নিয়ন্ত্রণে গর্গ আমিন, আরিফ আহমেদ এবং আবহসঙ্গীত নিয়ন্ত্রণে রয়েছেন সোহেল খান ও আদর হোসেন।

দেশে ও দেশের বাইরে ‘নদ্দিউ নতিম’ নাটকের একের পর এক সফল প্রদর্শনীর মধ্য দিয়ে ম্যাড থেটার দর্শকদের মন জয় করে চলেছে। আগামী ১৩ জানুয়ারি প্রদর্শিত হবে ‘নদ্দিউ নতিম’ নাটকের ৩৮তম মঞ্চায়ন।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers