English
মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭, , ২৮ যু উমরাতুল কাযা ১৪৩৮

শিল্প-সংস্কৃতি

বাংলাদেশে নাট্যভ্রমণে আসছে রাশিয়ার চেখভ স্টুডিও

নিউজ জি প্রতিবেদক ৭ ফেব্রুয়ারি , ২০১৭, ১৯:২৬:৩০

  • বাংলাদেশে নাট্যভ্রমণে আসছে রাশিয়ার চেখভ স্টুডিও

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আমন্ত্রণে বাংলাদেশে আসছে রাশিয়ার প্রখ্যাত নাট্যদল ‘চেখভ স্টুডিও’। রাশিয়া দূতাবাসের সহযোগিতায় নন্দিত দুটি প্রযোজনা নিয়ে সাজানো হয়েছে এ নাট্যভ্রমণ।
বাংলাদেশ শিল্পকলা একাডেমি, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকাস্থ রুশ দূতাবাসের যৌথ আয়োজনে প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে জাতীয় নাট্যশালায়। 
 
০৯ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫টায় শিল্পকলার মুক্ত আঙিনায় ও জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে ‘চেখভ স্টুডিও’ পরিবেশন করবে আন্তন চেখভের গাংচিল অবলম্বনে নাটক ‘চেখভ ও গাংচিল’ এবং ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টায় একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে প্রদর্শন করবে চেখভের কমেডি নাটক ‘ভল্লুক’। 
 
এদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাট্য প্রদর্শনীর উদ্বোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ঢাকাস্থ রুশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আলেকজান্ডার আইভানোভিচ ইগনাতভ এবং মস্কোস্থ রুশ নাট্য বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অনুষদের ডীন অধ্যাপক ভ্লাদিমির বাইচার।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইসরাফিল শাহীন। অনুষ্ঠঅনে সভাপতিত্ব করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: ইব্রাহীম হোসেন খান। 
 
৯ ফেব্রুয়ারি উদ্বোধনী সন্ধ্যা ৬টায় পরিবেশিত হবে আন্তন চেখভের নাটক গাংচিল অবলম্বনে ‘চেখভ ও গাংচিল’। এছাড়াও রাশিয়ার চেখভ স্টুডিও’র বাংলাদেশে নাট্যভ্রমণ উপলক্ষে ৭, ৮ ও ১০ ফেব্রুয়ারি ২০১৭ একাডেমির জাতীয় নাট্যশালায় প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত অভিনয়, ডিজাইন ও নির্দেশনা বিষয়ক রুশ শিক্ষা পদ্ধতি-ভিত্তিক কর্মশালার আয়োজন করা হয়েছে।
 
 
 
নিউজজি/এসএফ
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers