বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জনপদ

ঘন কুয়াশায় পদ্মায় ফেরি চলাচল বন্ধ

নিউজজি ডেস্ক ১৪ জানুয়ারি , ২০১৮, ১০:৫০:০৯

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল সাময়িক বন্ধ রয়েছে। পাটুরিয়া ঘাটে সাতটি ও দৌলতদিয়া ঘাটে তিনটি ফেরি নোঙর করে আছে।

শনিবার দিনগত রাত সাড়ে চারটা থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়। এ ছাড়া মাঝ পদ্মায় যানবাহনসহ আটকা পড়েছে ছয়টি ফেরি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল এ বিষয়টি নিশ্চিত করে জানান, মধ্যরাত থেকেই ঘন কুয়াশায় চাদরে ঢেকে যায় পদ্মা নদী। বিভিন্ন ফেরিতে কোটি টাকার ফগ লাইট থাকলেও তা কুয়াশার ঘনত্ব ভেদ করতে পারছে না।

কুয়াশার মাত্রা বেশি হওয়ায় নৌরুটে দুর্ঘটনা এড়াতে ভোর রাত সাড়ে চারটা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মাঝ নদীতে যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়েছে ছয়টি ফেরি। পাটুরিয়া ফেরিঘাট এলাকায় সাতটি এবং দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিনটি ফেরি যানবাহন ও যাত্রী বোঝাই করে পদ্মাপাড়ে নোঙর করে আছে।

তিনি আরো বলেন, কুয়াশার ঘনত্ব কমে আসার পর ফেরি চলাচল শুরু হবে।

অপরদিকে ঘন কুয়াশায় মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। পারাপারের অপেক্ষায় রয়েছে দুই শতাধিক পণ্যবাহী পরিবহন ও অর্ধশত নৈশ।

শনিবার দিনগত রাত ৩টা থেকে ঘন কুয়াশার কারণে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়।

কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের টার্মিনাল পরিদর্শক এবিএস মাহমুদ জানান, কুয়াশায় চলতে গিয়ে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। এজন্য সাময়িক সময়ের জন্য লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, ঘন কুয়াশার কারণে মধ্য রাত থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ঘাট এলাকায় কিছুটা যানজট রয়েছে। কুয়াশা কেটে গেলে আবার ফেরি চলাচল স্বাভাবিক হবে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers