বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জনপদ

সম্পাদক-প্রতিনিধিদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে বিক্ষোভ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি ১৩ জানুয়ারি , ২০১৮, ১৯:৫৬:১১

  • সম্পাদক-প্রতিনিধিদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে বিক্ষোভ

গাজীপুর: গণমাধ্যমের সম্পাদক ও প্রতিনিধিদের নামে হয়রানিমূলক মামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে গাজীপুরের শ্রীপুর রিপোর্টার্স ইউনিটি।

শনিবার দুপুর ১টায় ইউনিটির অস্থায়ী কার্যালয়ে এক প্রতিবাদসভা ও পরে বিক্ষোভ র‌্যালি অনুষ্ঠিত হয়।

শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ডেইলি স্টারের সাংবাদিক আবু বকর সিদ্দিক আকন্দের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক মাহবুবুর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য দেন দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি নাসির উদ্দিন জর্জ, দৈনিক যুগান্তরের প্রতিনিধি রায়হানুল ইসলাম আকন্দ, দৈনিক বাস্তবচিত্রের সম্পাদক হাবিবুর রহমান মানিক, দৈনিক শুভদিনের প্রতিনিধি আলমগীর হোসেন, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের ডাকের প্রতিনিধি কাজী মো. আক্তার হোসেন, দৈনিক সংবাদের প্রতিনিধি রুহুল আমীন।

সভায় উপস্থিত ছিলেন দৈনিক বর্তমান সময়ের প্রতিনিধি নজরুল ইসলাম শেখ, দৈনিক করতোয়ার জেলা প্রতিনিধি মো. মোক্তার হোসেন, দৈনিক আজকের সংবাদের প্রতিনিধি মোফাজ্জল হোসেন ভুঁইয়া, দৈনিক ভোরের আলোর প্রতিনিধি নূরুল ইসলাম মিস্টার, আলোকিত নিউজ ডটকমের স্টাফ রিপোর্টার শাহাদাত হোসেন সাদেক, দৈনিক সকালের সময়ের সাংবাদিক নাঈম মেহেদী, শিরোনাম ডট কমের প্রতিনিধি রাকিব হাসান আকন্দ প্রমুখ।

সভাশেষে একটি বিক্ষোভ র‌্যালি শ্রীপুর পৌর শহর প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতারের কাছে একটি স্মারকলিপি দেয়া হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল এবং বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রচলিত রীতি নীতি উপেক্ষা করে একটি মহল সম্পাদক ও সাংবাদিকদের নামে সরাসরি আদালতে মামলা করছে। তারা কোনো প্রতিবাদলিপি প্রেরণ বা প্রেস কাউন্সিলের শরণাপন্ন হচ্ছে না। সাংবাদিকদের প্রতি এমন আচরণ হয়রানিমূলক ও প্রচলিত রীতি-নীতির প্রতি বৃদ্ধাঙুলি প্রদর্শনের শামিল।

প্রসঙ্গত, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, দি ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেনসহ বেশ কজন সাংবাদিকের নামে অতি সম্প্রতি দেশের বিভিন্ন আদালতে মামলা রুজু হয়।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers