বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জনপদ

ইসলামাবাদে মন্দিরে চুরি, আটক ১

কক্সবাজার প্রতিনিধি ১৩ জানুয়ারি , ২০১৮, ১৩:০৮:২৩

  • ছবি : নিউজজি

কক্সবাজার: ইসলামাবাদে মন্দিরে পূজার উপকরণ চুরির ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে। আটককৃতের নাম ওয়াজ উদ্দীন। 

১১ই জানুয়ারী গভীর রাতে ইউনিয়নের হিন্দু পাড়া খগেশ্বরী মহাশ্মশান সংলগ্ন কালি মন্দিরে কে বা কারা চুরির ঘটনা ঘটায়। পরদিন শুক্রবার স্থানীয় লোকজন মন্দিরের চালের একটি টিন উঠানো অবস্থায় দেখতে পেলে চুরির ঘটনাটি প্রকাশিত হয়।

এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে মন্দির ভাঙচুরের অভিযোগ আনা হলে অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, এএসপি সদর সার্কেল গোলাম রুহুল কুদ্দুছ, কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত ইনচার্জ রনজিত কুমার বড়ুয়া, ওসি (তদন্ত) কামরুল আজম, ইউনিয়ন চেয়ারম্যান মো. নুর ছিদ্দিক শুক্রবার দুপুরে এসে ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শন ও সনাতন সম্প্রদায়ের লোকজনের সাথে কথা বলেন।

বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন উক্ত মন্দির পরিদর্শন করেন। পুলিশ কর্মকর্তাদের ঘটনাস্থল পরিদর্শনের সময় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি দীপক দাশ, ক্ষতিগ্রস্ত মন্দির সভাপতি শুকলালসহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র ইনচার্জ মো. মিনহাজ মাহমুদ ভূঁইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি কক্সবাজার অবস্থান করছেন বলে জানান। তবে টু-আইসি দেবাশীষ সরকার জানান, তিনি এবং আইসি ঘটনাস্থল, পারিপাশ্বিকতা পরিদর্শন এবং সংশ্লিষ্ট লোকদের সাথে কথা বলেছেন। তার মতে এটা ভাঙচুর নয়, চুরি। মন্দির সংলগ্ন এলাকায় স্থানীয় গাঁজাসেবীদের বিচরণ রয়েছে। হয়ত তারা মাদকের টাকা যোগাড় করতেই এ ঘটনা ঘটিয়েছে। টিনের দেয়াল ও চালা বিশিষ্ট এ মন্দিরটির পশ্চিম দিকের একটি টিন উঠিয়ে নিয়ে চোরের দল মন্দিরে ঢুকে এ অপকর্ম ঘটিয়েছে।

মন্দির সংশ্লিষ্টরা জানান, মন্দিরে রক্ষিত পূজার উপকরণ, থালা, বাসন, ডেকসি ও খড়গ চুরি হয়ে যায়। এ সময় শিব মূর্তির একাংশ ভাঙচুর করা হয়।

এদিকে এ ঘটনায় স্থানীয় ওয়াজ উদ্দীন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। সে চর পাড়ার মৃত ইলিয়াছ আলীর ছেলে।

অন্যদিকে হিন্দু সম্প্রদায়ের কয়েকজন লোক শুক্রবার রাতে এ ঘটনায় মডেল থানায় মামলা করেছেন বলে জানান ঈদগাঁও তদন্ত কেন্দ্র ইনচার্জ।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers