বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জনপদ

উন্নয়ন মেলায় ‘পদ্মা সেতু’র মডেল দেখতে দর্শনার্থীদের ভীড়

সাতক্ষীরা প্রতিনিধি ১৩ জানুয়ারি , ২০১৮, ১২:২০:৪৯

  • ছবি : নিউজজি

সাতক্ষীরা: শহিদ আব্দুর রাজ্জাক পার্কে চলছে উন্নয়ন মেলা। শুক্রবার ছুটির দিনে মেলা প্রাঙ্গণে আগ্রহী দর্শনার্থীদের ভীড় ছিল লক্ষ্যনীয়।

মেলার প্রায় প্রতিটি স্টলেই দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। তবে সদর উপজেলা প্রশাসনের স্টলে নির্মাণাধীন ‘পদ্মা সেতু’র একটি আকর্ষণীয় মডেল থাকায় দর্শনার্থীদের সবচেয়ে বেশি ভিড় দেখা গেছে।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ভাগ্য বদলে নতুন দিগন্ত উন্মোচন করবে পদ্মা সেতু। এই সেতু ঘিরেই সোনালী ভবিষ্যত দেখতে পাচ্ছেন এই অঞ্চলের ২১ জেলার মানুষ। এছাড়া সদর উপজেলা প্রশাসনের স্টলে তথ্য সম্মৃদ্ধ বিভিন্ন ভাজপত্র, মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে সেবার ধরণ আলোকপাত এবং সরকারি সেবা প্রদানে জনগণকে ধারনা প্রদান করা হচ্ছে।

সদর উপজেলা পরিষদের স্টলে স্থির চিত্রের মাধ্যমে সমবায় অফিস, কৃষি কর্মকর্তার কার্যালয়, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, পরিবার পরিকল্পনা, মৎস্য অফিস, খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়, উপজেলা প্রাণী সম্পদ অফিস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, রিসোর্স সেন্টার, উপজেলা প্রকৌশলীর কার্যালয়, জনস্বাস্থ্য প্রকৌশল, উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের উন্নয়নমূলক বিভিন্ন কাজ প্রদর্শন ও সেবা সম্পর্কে জনগনকে ধারনা দেয়া হচ্ছে।

মেলায় ঘুরতে আসা দর্শনার্থী শরিফুল ইসলাম, আশরাফুল ইসলাম, তামান্না জাবরিন, নিশি রহমান, তামান্না বৃষ্টিসহ অনেকেই জানান ‘ভালোই লাগছে। স্টলগুলো বেশ গোছানো। তবে কিছু স্টলে তাদের সেবা সমূহ উপস্থাপন করতে পারিনি এবং অনেক স্টল ফাঁকা পড়ে আছে।

এছাড়া সদর উপজেলা প্রশাসন, বিআরটিএ, পাসপোর্ট অফিস, জেলা নির্বাচন অফিস সাতক্ষীরা পৌরসভা, জাতীয় মহিলা সংস্থা, জেলা সঞ্চয় অফিস, জেলা শিল্পকলা একাডেমি, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের স্টলগুলো ছিল চোখে পড়ার মতো।

সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুন জানান, মাঠ পর্যায়ে সরকারের উন্নয়ন ও নীতি নির্ধারণী বিষয়গুলো জনগণের কাছে তুলে ধরার উদ্দেশ্যে এ মেলার আয়োজন। সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে উন্নয়ন মেলায় সরকারের উন্নয়নে নতুন দিগন্তের উন্মোচন হয়েছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কে জনগণ মেলায় এসে উন্নয়ন সম্পর্কে অবহিত হচ্ছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers