বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জাতীয়

আখেরি মোনাজাতে ঐক্যের আহ্বান

গাজীপুর প্রতিবেদক ১৪ জানুয়ারি , ২০১৮, ১১:৫১:৫১

  • ছবি: সংগ্রহ

গাজীপুর: মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে মুসলিম উম্মাহর সুদৃঢ় ঐক্য, দুনিয়া ও আখেরাতে শান্তি এবং দেশের কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপ। প্রথমবারের মতো এবার এ মোনাজাত পরিচালনা করা হলো বাংলায়।

রোববার (১৪ জানুয়ারি) সকাল ১০টা ৪০ মিনিটে শুরু হয় আখেরি মোনাজাত। দীর্ঘ ৩৫ মিনিট বাংলায় আখেরি মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মসজিদের মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের। এর আগে বাংলায় হেদায়তি বয়ান করেন বাংলাদেশের আরেক মাওলানা আব্দুল মতিন।

আখেরি মোনাজাতে ধনী-গরিব, মালিক-শ্রমিক, শিশু-বৃদ্ধ নির্বিশেষে সব বয়সের বিভিন্ন পেশার দেশ-বিদেশের কয়েক লাখ মুসল্লি আল্লাহর দরবারে দু’হাত তোলেন। কৃতকর্মের জন্য নিঃশর্ত ক্ষমা, আত্মশুদ্ধি, দুনিয়ার সব বালা-মুসিবত, বিশ্ব মুসলিমের ঐক্য, শান্তি, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় দু’হাত তুলে আল্লাহর দরবারে ফরিয়াদ জানান।

আখেরি মোনাজাতে পথভ্রষ্ট বিশ্ব মুসলমানের সঠিক পথে চলার তৌফিক, তাবলিগ কাজে সব মুসলিমকে নিয়োজিত হওয়া, ইহকাল-পরকালের শান্তি কামনা করে পরম করুণাময় সৃষ্টিকর্তার কাছে আকুতি-মিনতি করেন। এ সময় লাখ লাখ মুসল্লি দু’হাত তুলে কান্নায় দু’চোঁখ ভেজান।

আখেরি মোনাজাতের জন্য এদিন ইজতেমা ময়দানের আশে-পাশের শিক্ষা প্রতিষ্ঠান, কলকারখানাসহ বিভিন্ন অফিসে ছিল ছুটি।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান উপস্থিত ছিলেন আখেরি মোনাজাতে।

মোনাজাত শেষে টঙ্গী থেকে সবার বাড়ি ফেরার সুবিধার্থে ১৯টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ।

নিউজজি/টিএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers