বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জাতীয়

আখেরি মোনাজাতে যে রাস্তাগুলো বন্ধ থাকবে

গাজীপুর প্রতিনিধি ১৩ জানুয়ারি , ২০১৮, ১৫:০৮:৩৪

  • আখেরি মোনাজাতে যে রাস্তাগুলো বন্ধ থাকবে

গাজীপুর: আগামীকাল রোববার সকাল ১১টায় টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। 

আর এ জন্য আজ শনিবার মধ্যরাত থেকে আগামীকাল রোববার আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ওই এলাকার কয়েকটি রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হবে।

আজ দুপুরে জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

পুলিশ সুপার বলেন, আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। এ জন্য আজ মধ্যরাত থেকে আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা, পূবাইলের মিরেরবাজার ও আশুলিয়ায়ার আবদুল্লাহপুরে যান চলাচল বন্ধ থাকবে।

আখেরি মোনাজাত শেষ হওয়ার পর ওই রাস্তাগুলোর যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানান পুলিশ সুপার।

এ দিকে ভারতের মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভিকে নিয়ে বিতর্ক উঠার পর তিনি এবার টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না। কিন্তু এবার আখেরি মোনাজাত ও হেদায়াতি বয়ান দুটোই হবে বাংলায়।

আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইলের মাওলানা হাফেজ জোবায়ের। আখেরি মোনাজাতের আগে হেদায়তি বয়ান হয়, তা করবেন বাংলাদেশি মাওলানা আব্দুল মতিন।

গতকাল শুক্রবার ফজরের নামাজের পর শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম দফা। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্বের ইজতেমা। চারদিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব, ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমা।

প্রায় ১০০ বছর আগে ইসলামের দাওয়াতি কাজকে ত্বরান্বিত করতে মাওলানা ইলিয়াছ শাহ (রহ.) দিল্লির নিজামুদ্দিন মসজিদ থেকে তাবলিগের কাজ শুরু করেন। মাওলানা ইলিয়াছের (রহ.) ছেলে মাওলানা হারুন (রহ.)। তারই ছেলে হলেন মাওলানা সাদ কান্ধলভী।

২০১৫ সাল থেকে মাওলানা সাদ আখেরি মোনাজাত পরিচালনা করে আসছেন। এর আগে তিনি টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে শুধু তাবলিগের বয়ান দিতেন।

নিউজজি/টিএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers