বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জাতীয়

ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসায় সরকারি সহায়তা চেয়ে আবেদন

নিউজজি প্রতিবেদক ১১ জানুয়ারি , ২০১৮, ১৪:১৪:১৭

  • ছবি: ইন্টারনেট থেকে

ঢাকা: মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর দীর্ঘমেয়াদী চিকিৎসা প্রয়োজন, তার সুচিকিৎসা নিশ্চিত করতে সরকারের কাছে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করেছেন তার ছেলে কাজী শাকের তূর্য।

বুধবার রাজধানীর ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কাজী শাকের তূর্য এসব তথ্য জানান।

তিনি বলেন, মা (ফেরদৌসী প্রিয়ভাষিণী) গত ২ মাস ধরে জটিল শারীরিক অসুস্থতার মধ্যে গভীর অর্থনৈতিক সঙ্কটের মধ্যে চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের দেওয়া তথ্যানুযায়ী শারীরিক অবস্থা বিবেচনায় বাড়িতে গেলেও সুস্থ স্বাভাবিক জীবনে ফেরার জন্য দীর্ঘমেয়াদী চিকিৎসার প্রয়োজন। যার অংশ হিসেবে একজন ফিজিওথেরাপিস্ট ও একজন সহযোগী নার্সের প্রয়োজন এবং নিবিড় পরিচর্যা ও সহযোগিতার বিকল্প নেই।

তূর্য বলেন, বর্তমান সরকার আমার মাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়েছে। দিয়েছে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান স্বাধীনতা পদক। তবে বেঁচে থাকাকালীন তার জন্য একটি সুনির্দিষ্ট বাসস্থানের প্রয়োজন, তার সুচিকিৎসা নিশ্চিত হওয়া প্রয়োজন।

এ বিষয়ে সংস্কৃতি মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রী কার্যালয়ে একটি সুনির্দিষ্ট বাসস্থান এবং সুচিকিৎসা নিশ্চিত হওয়ার লক্ষ্যে লিখিত আবেদন দেয়া হয়েছে বলেও জানান তিনি।

গত ৭ নভেম্বর বাথরুমে পড়ে আঘাত পান ফেরদৌসী প্রিয়ভাষিণী। পরে তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের সিসিইউতে নেওয়া হয়। সেখানে তিন দফা কার্ডিয়াক অ্যারেস্ট হয় তার এবং ব্লাড প্রেসার কমে যায়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হস্তান্তর করা হয়। ২০ ডিসেম্বর বাড়িতে নেয়ার পর অবস্থার অবনতি হলে তাকে আবারও হাসপাতালে নেয়া হয়। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা, উচ্চ রক্তচাপ, থাইরয়েড ও উচ্চ ডায়াবেটিসে ভুগছেন।

 

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers