বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জাতীয়

কাল থেকে শুরু হচ্ছে উন্নয়ন মেলা

নিউজজি প্রতিবেদক ১০ জানুয়ারি , ২০১৮, ১৯:০২:১৭

  • ছবি : নিউজজি

ঢাকা: সরকারের উন্নয়ন ও সাফল্য তুলে ধরতে দ্বিতীয়বারের মত আয়োজন করা হচ্ছে ‘উন্নয়ন মেলা-২০১৮’। আগামীকাল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের সব জেলা ও উপজেলায় এ মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগেও তিন দিনব্যাপী রাজধানীর সেগুনবাগিচার জাতীয় শিল্পকলা একাডেমিতে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত।

‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে এ মেলায় উপস্থাপন করা হবে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন । আগামীকাল বৃহস্পতিবার সকাল আটটায় অফিসার্স ক্লাব থেকে জাতীয় শিল্পকলা একাডেমি, সেগুনবাগিচা পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে।

এবারের বিভিন্ন মন্ত্রণালয়ের পাশাপাশি মেলায় অংশ নেবে দেশের দুই পুঁজিবাজার। বুধবার মতিঝিলের চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ বোর্ড কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান এ কথা জানান। পুঁজিবাজারকে প্রান্তিক পর্যায়ে জনগণের কাছে তুলে ধরাই এর লক্ষ্য বলে জানান তিনি।

মেলায় দেশের সকল মন্ত্রণালয়, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসার, অন্যান্য আইনশঙ্খলা বাহিনীর পৃথক পৃথক স্টল থাকবে। সব সরকারি, আধা সরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হবে।

 

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers