বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জাতীয়

রাজধানীতে তীব্র গ্যাস সংকট

নিউজজি প্রতিবেদক ১০ জানুয়ারি , ২০১৮, ১৩:৪৫:১২

  • রাজধানীতে তীব্র গ্যাস সংকট

ঢাকা: রাজধানী ঢাকায় গত দু’দিন যাবত গ্যাসের সমস্যা প্রকট আকার ধারণ করেছে। গ্যাস না থাকায় বাইরে থেকে খাবার কিনে খেতে বাধ্য হচ্ছেন রাজধানীবাসী।

মিরপুর রুপনগরের বাসিন্দা তুলি বলেন, ‘গ্যাস সংকটে বাসায় রান্না-বান্না একপ্রকার বন্ধই বলতে পারেন। গ্যাস না থাকায় খুব সমস্যায় আছি’।

এক পর্যায়ে তিনি জানতে চান, এ অবস্থা থেকে পরিত্রাণ মিলবে কবে?

এ প্রশ্ন শুধু তুলি একারই নয়, রাজধানীর বিভিন্ন আবাসিক এলাকা- মোহাম্মদপুর, আজিমপুর, মগবাজার, শান্তিবাগ, যাত্রাবাড়ি ও পুরান ঢাকার বেশ কিছু এলাকায় গ্যাসের তীব্র সংকট দেখা দেয়ায় এমন প্রশ্ন শত শত মানুষের। অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, নিয়মিত গ্যাস বিল পরিশোধ করেও প্রয়োজনের সময় গ্যাস পাচ্ছি না।

তিতাস গ্যাস কর্মকর্তারা বলছেন গত কয়েকদিন যাবত রাজধানীতে তীব্র আকারে শীত জেঁকে বসেছে। এ কারণে আবাসিকে চাহিদা বহুগুণ বেড়ে যাওয়ায় গ্যাস সংকট দেখা দিয়েছে। তাছাড়া তীব্র শীতের কারণে বিভিন্ন লাইনে গ্যাস জমে যাওয়ায়ও স্বাভাবিক সরবরাহ বিঘ্নিত হচ্ছে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিষ্ট্রিবিউশন লিমিটেডের পরিচালক (অপারেশন) প্রকৌশলী এইচ এম আলী আশরাফ বলেন, রাজধানীতে গ্যাসের চাহিদা ও ব্যবহার শতকরা ২০ ভাগ বেড়েছে। গ্রাহকদের চাহিদা অনুযায়ী গরমকালেই অনেক সময় গ্যাসের সরবরাহ ব্যাহত হয়, আর এখন শীতের কারণে চাহিদা অনেক বৃদ্ধি পাওয়ায় এ সংকট দেখা দিয়েছে।

নিউজজি/টিএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers