বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ
  >
জাতীয়

আদালত অবমাননায় ৩ সচিবসহ ৫ জনের বিরুদ্ধে রুল জারি

নিউজজি প্রতিবেদক ৯ জানুয়ারি , ২০১৮, ২১:১৬:৪২

  • ছবি: ইন্টারনেট থেকে

ঢাকা: সারাদেশে কারিগরি স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক, পরিদর্শকসহ বিভিন্ন পদে নিয়োগ পাওয়া ২৪১ জনকে রাজস্ব খাতে স্থানান্তর করতে হাইকোর্টের রায় না মানায় শিক্ষা, অর্থ ও জনপ্রশাসন সচিবসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে ওই রুলের জবাব দিতেও বলেছেন আদালত।

এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চ এ আদেশ দেন।

নিয়োগপ্রাপ্তদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সালাহউদ্দিন দোলন। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মিজানুর রহমান, শামসুদ্দিন ও আইনুন নাহার এ্যানি।

কারিগরি স্কুল অ্যান্ড কলেজের ২৪১ শিক্ষকের করা এক রিট আবেদনে হাইকোর্ট গতবছর ১১ জানুয়ারি এক রায়ে তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের নির্দেশ দেন। কিন্তু এ নির্দেশ আজও প্রতিপালিত হয়নি। এ কারণে সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন সংশ্লিষ্টরা।

আইনজীবী মিজানুর রহমান জানান, ওই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা ছিল প্রকল্প শেষ হলে তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করা হবে। কিন্তু তা না করায় দোহারের জয়পাড়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পরিদর্শক মো. শামসুদ্দিনসহ ২৪১ জন ২০১৬ সালে রিট আবেদন করেন। পরে রুলের ওপর শুনানি শেষে হাইকোর্ট তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের নির্দেশ দেন।

 

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers