মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ

ফোর-জি’র লাইসেন্স পেতে ৫ অপারেটরের আবেদন

নিউজজি প্রতিবেদক ১৪ জানুয়ারি, ২০১৮, ১৭:৫৭:২১

  • ছবি: ইন্টারনেট থেকে

ঢাকা: চতুর্থ প্রজন্মের (ফোর-জি) ইন্টারনেট সেবার জন্য পাঁচটি মোবাইল ফোন অপারেটর আবেদন করেছে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে রমনায় বিটিআরসি ভবনে সংবাদ সম্মেলনে সংস্থার চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ একথা জানান।

ড. শাহজাহান মাহমুদ বলেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, ফোর-জি লাইসেন্সিং গাইডলাইন এবং তরঙ্গ নিলামের উপর হাইকোর্টের স্থগিত আদেশ তুলে নিয়েছে। ফোর-জি লাইসেন্সিং নিয়ে আর বাধা নেই।

তিনি আরো জানান, লাইসেন্সের জন্য শেষ সময় (রোববার) বেলা ১২টা পর্যন্ত পাঁচটি সংগঠনের কাছ থেকে আবেদন পাওয়া গেছে। ফোর-জি’র জন্য টেলিটক বাংলাদেশ লিমিটেড, প্যাসিফিক বাংলাদেশ টেলিকম (সিটিসেল), বাংলালিংক, গ্রামীণফোন ও রবি আবেদন জমা দিয়েছে। আর তরঙ্গ নিলামের জন্য সিটিসেল, বাংলালিংক, গ্রামীণফোন ও রবি আবেদন করেছে।

তবে বিদেশি কোনো প্রতিষ্ঠান চাইলে এখনও আবেদন করতে পারবে বলে জানিয়েছেন বিটিআরসি চেয়ারম্যান। আগামী মার্চের মধ্যে ফোর-জি সেবা চালু করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এর আগে ফোর-জি লাইসেন্সের জন্য প্রস্তাব আহবান করে বিটিআরসির বিজ্ঞপ্তি স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত রেখেছেন আপিল বিভাগ। এর ফলে ফোর-জি লাইসেন্সিং নিয়ে আর বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

 

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers