মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ

৪ দিনব্যাপী কালীপূজা ও পৌষ সংক্রান্তি মেলা শুরু

আব্দুর রহমান, সাতক্ষীরা ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:৩৪:৩৬

  • ৪ দিনব্যাপী কালীপূজা ও পৌষ সংক্রান্তি মেলা শুরু

সাতক্ষীরা: প্রচন্ড শীতের হিমেল হাওয়ায় প্রতিটি বাঙালি পরিবারের মাঝে আসে পায়েশ পিঠা খাওয়ার ধুম। এ যেন আবাহমান বাংলার লালিত ঐতিহ্য।

তীব্র এই শীতের মধ্যে পৌষ মাসের শেষ দিনে প্রতি বছরের ন্যায় এবারও সদর উপজেলা ঝাউডাঙ্গা মহাশ্মশান ও কালীমন্দিরে আজ রবিবার থেকে শুরু হচ্ছে চার দিনব্যাপি পৌষ সংক্রান্তি উৎসব ও কালিপূজা।

পৌষ মেলার সদস্য সচিব তপন কুমার দে ও ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক অমরেন্দ্র নাথ ঘোষ জানান, আজ রোববার থেকে চার দিনব্যাপি কালীপূজা ও পৌষ সংক্রান্তি মেলার প্রথম দিনে র‌্যালি, আলোচনা সভা ও কালীপূজা অনুষ্ঠিত হবে।

সন্ধ্যায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা মন্দির সমিতির বিশ্বনাথ ঘোষ, স্বপন কুমার শীল, রঘুজিৎ গুহ, নিত্যানন্দ আমিন, সাংবাদিক ইয়ারব হোসেন। সভাপত্বি করবেন ইউনিয়নের চেয়ারম্যান আজমল উদ্দিন।

সোমবার ১৫ জানুয়ারী প্রধান অতিথি থাকবেন সদর আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি। এদিন অনুষ্ঠানে সভাপত্বি করবেন প্রফেসর স্বরজিৎ কুমার বিশ্বাস।

১৬ জানুয়ারী মঙ্গলবার প্রধান অতিথি থাকবেন জেলা আ. লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, বিশেষ অতিথি থাকবেন উপজেলা আ. লীগের সভাপতি আলহাজ্ব এসএম শওকত হোসেন, সাধারণ সম্পাদক শাহাজান আলী, বাজার কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি জাহিদ হোসেন। ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ব্যবসায়ী অধীর কুমার ঘোষ।

১৭ জানুয়ারী বুধবার শেষ দিনে প্রধান অতিথি থাকবেন জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার উদ্দিন, বিশেষ অতিথি থাকবেন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সরদার এ মজিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশিষ্ট ব্যবসায়ী সন্তোষ কুমার ঘোষ।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers