সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, , ৪ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ

আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন ৮ জন

নিউজজি প্রতিবেদক ১৩ জানুয়ারি, ২০১৮, ২১:২০:০৯

  • ছবি : নিউজজি

ঢাকা : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ গ্রহণ করতে আগ্রহী রাসেল আশেকী, আদম তমিজি হক, আতিকুল ইসলাম, সাবেক সাংসদ এইচবিএম ইকবালসহ আট জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।

আজ শনিবার প্রথম দিনেই আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তারা। আজ আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি। ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে পঁচিশ হাজার টাকা। এরপর দলের স্থানীয় সরকার নির্বাচন সম্পর্কিত বোর্ড প্রার্থী ঠিক করবে বলে দলীয় সূত্রে জানানো হয়।

দিনের শুরুতেই আদম তমিজি হক মনোনয়ন ফরম জমা দেন। এরপর আরেক মনোনয়ন প্রত্যাশী আতিকুল ইসলাম মনোনয়ন ফরম সংগ্রহ করলেও এখনো জমা দেননি। তবে আগামী সোমবার তিনি মনোনয়ন ফরম জমা দিবেন বলে জানান। আতিকুল ইসলামের পক্ষে মনোনয়ন সংগ্রহ করেন ঢাকা জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন যুবরাজ।

মনিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফরহাদ হোসেনের পক্ষে মনোনয়ন ফরম তোলেন গাজী আলমগীর নামের এক ব্যক্তি। ঢাকার একটি কলেজের সাবেক অধ্যক্ষ শাহ আলমও আজ মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এছাড়া সাবেক সাংসদ এইচবিএম ইকবাল, এফবিসিসিআইর পরিচালক হেলাল উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বাংলাদেশ টুডের সম্পাদক জোবায়ের আলমও আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামের নাম আলোচনায় রয়েছে। তিনি ইতিমধ্যে গণসংযোগ শুরু করেছেন।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য এই মেয়র পদে আগামী ২৬ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে তিন বছর আগে অনুষ্ঠিত এই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন আনিসুল হক।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers