মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, , ৫ জুমাদিউল আউয়াল ১৪৩৯

দেশ

এটা উন্নয়নের মেলা নয়, দুর্নীতির মেলা : মওদুদ

নিউজজি প্রতিবেদক ১৩ জানুয়ারি, ২০১৮, ১৭:০৩:৫৯

  • ছবি: মহিউদ্দিন পাটোয়ারী

ঢাকা: গতকাল জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে উন্নয়নের নামে যে ব্যাপক দুর্নীতি হয়েছে তার ফিরিস্তি প্রধানমন্ত্রী দেননি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, 'উন্নয়নের মেলা বসানো হয়েছে, এটা তো উন্নয়নের মেলা নয়, দুর্নীতির মেলা বসানো হয়েছে।

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে শনিবার দুপুরে 'বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা ও গণতন্ত্রের ভবিষ্যৎ' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভার আয়োজন করে ডেমোক্রেটিক মুভমেন্ট।

তিনি বলেন, প্রত্যেকটি উন্নয়নের নামে যে ব্যাপক দুর্নীতি সেটা সবাই জানে। উন্নয়নের নামে যে হাজার কোটি টাকা দুর্নীতি হয়েছে তার ফিরিস্তি তিনি (প্রধানমন্ত্রী) দেননি।

তিনি আরো বলেন,  বড় বড় প্রকল্প মানেই  হল, বড় বড় কমিশন। বড় বড় কমিশন মানেই হল, বড় বড় ঘুষ। এবং বিশ্ব ব্যাংক বা অন্য কেউ এর তদারকি করে না। এই যে বড় বড় প্রকল্প, কে তদারকি করে? অর্থাৎ নির্দিধায় জনগণের টাকা লুণ্ঠন করা হচ্ছে।

মওদুদ বলেন, আমরা প্রধানমন্ত্রীরর বক্তব্যে এসব ব্যাপারে কিছু শুনতে চেয়েছিলাম, যে তিনি কি ব্যাবস্থা নিয়েছেন। সে ব্যাপারে তিনি কিছুই বলেন নাই।

তিনি আরও বলেন, দেশের সর্বত্র ছাত্রলীগ, যুবলীগের টেন্ডারবাজি, চাঁদাবাজি, নারী ধর্ষণ, জমি দখল, ব্যাবসা দখল, দোকান দখল এসব ব্যাপারে তিনি (প্রধানমন্ত্রী) কিছুই বলেননি।

তিনি বলেন, 'বিরোধী দলের (বিএনপির) হাজার হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা, এবং তাদের উপর অত্যাচার, নির্যাতনের কথা তার বক্তব্যে আসেনি।

মওদুদু বলেন,  বিরোধী দলের কতো হাজার নেতা-কর্মী এখন কারাগারে আছে, এবং তাদের  বিরুদ্ধে কতো হাজার মিথ্যা মামলা এই সরকার দায়ের করেছে সে কথাও তিনি তার ভাষণে বলেন নাই। বিএনপি কে নিঃচিহ্ন করার জন্য তার সরকার যে মহাপরিকল্পনা বাস্তবায়ন করে চলছে সে ব্যাপারে তিনি কিছুই বলেন নাই।

আগামী জাতীয় নির্বাচনে সকল দলের অংশগ্রহণ প্রত্যাশা করে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ বলেন, কি করে নির্বাচন হবে? সরকারের পৃষ্ঠপোষকতায়, সুযোগ সুবিধা নিয়ে একটা দল (আওয়ামীলীগ) নির্বাচনের প্রচারণায় নেমে গেছেন, ভোট চাচ্ছেন। পুলিশ, র‌্যাবের সাহায্যে সব করছেন। তিনি বলেছেন, সকলের অংশগ্রহনে তিনি প্রত্যাশা করেন। কি করে করেন? একদল প্রচারণা করতে পারছে, আরেক দলকে গৃহবন্দী করে রেখেছে। কোনো সভা সমাবেশও করতে দেওয়া হয় না।

প্রধানমন্ত্রী তার ভাষণ এক তরফা ভাবে দিয়েছেন। তিনি দেশের বর্তমান পরিস্তিতি নিয়ে কোনো কিছু বলেননি বলেও এ সময় মন্তব্য করেন বিএনপির এই নেতা।

আয়োজক সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে এ সময় বিএনপি ও সংগঠনটির নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

নিউজজি/টিএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers