বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, , ৪ জুমাদাউস সানি ১৪৩৯

প্রবাস

সুইডেনে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিউজজি ডেস্ক ৬ জানুয়ারি , ২০১৮, ২০:১৩:৪৭

  • ছবি : সংগৃহীত

ঢাকা : বর্ণিল আয়োজনে বাংলাদেশে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সুইডেন শাখা ছাত্রলীগ। জাতীয় সঙ্গীত,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং বঙ্গবন্ধু, ৫২ এর সকল ভাষা শহীদ,৭১ এর সকল শহীদ মুক্তিযোদ্ধা,জাতীয় চার নেতা ও বঙ্গবন্ধুর পরিবারসহ ১৫ই আগস্টে বিপথগামী সেনাদের হাতে নিহত সকল শহীদের উদ্দেশ্যে ১ মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

বাংলাদেশ ছাত্রলীগ সুইডেন শাখার সভাপতি পলাশ পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বন্ধন শাহরিয়ারের সঞ্চালনায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস.এম. জাকির হোসাইনের বাণী পাঠ,কেক কাটা,আলোচনা সভাসহ নানামুখী কর্মসূচীর মধ্য দিয়ে স্টোকহোমের একটি বৃহৎ হলরুমে দিবসটি পালন করা হয়।

উক্ত অনুস্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ সুইডেন শাখার সাবেক সহ-সভাপতি আরিফ হোসাইন সুমন হোসাইন,সহ-সভাপতি ফরহাদ রেজা, এম.ডি. জমির উদ্দিন,যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান কিবরিয়া ও অমিতাভ চন্দ্র নাথ,সাংগঠনিক সম্পাদক এস. এম. আরিফুল ইসলাম, এম.ডি. সাইমন চৌধুরী, এম.ডি. সোহেল আহমেদ,মোহনা চৌধুরী,প্রচার সম্পাদক এম.ডি.আল আমিন,সাংস্কৃতিক সম্পাদক জয়নব সুলতানা,ছাত্রী বিষয়ক সম্পাদক ফাহমিদা আফরিন,আইন বিষয়ক সম্পাদক কারিন হোসেন, পরিবেশ বিষয়ক  সম্পাদক পূর্ণিমা পাল, সহ সম্পাদক সজল রায় সহ প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেনন আওয়ামীলীগের নেতা  লাভলু মনোয়ার,দলিল উদ্দিন দুলু , বাপ্পী, মুজাহিদুল ইসলাম, যুবলীগের আহবায়ক জোবাইদুল হক সবুজ,সেচ্ছ্বাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিছ হাসান তপন, বঙ্গবন্ধু প্রকৌশলী ও বিশেষজ্ঞ পরিষদ ইউরোপ (নর্ডিক) শাখার সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম শেলী,বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সহ প্রমুখ।

ঐতিহ্যবাহী এই দিনটি পালন করতে গিয়ে সম্মানিত বক্তারা ১৯৪৮ সাল থেকে অদ্য অবধি বাংলাদেশের ক্রান্তি কালে এশিয়ার অন্যতম সফল ও বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ভূমিকা, আত্মত্যাগ, গণতান্ত্রিক আন্দোলন, সংগ্রামসহ ৬৯বছরের দীর্ঘ পথ চলার ইতিহাস তুলে ধরেন।

২০১৭ সালে বাংলাদেশের উত্তরাঞ্চলে বন্যা দূর্গতদের পাশে দাঁড়ানোর জন্য উপস্থিত বক্তারা বাংলাদেশ ছাত্রলীগ সুইডেন শাখা কে ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন এবং দেশ ও দেশের আপামর জনসাধারণের উন্নয়নে বাংলাদেশ ছাত্রলীগ সুইডেন শাখার ভবিষ্যৎ কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers