বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, , ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

প্রবাস

৭ দিনব্যাপী নিউ জার্সির প্যাটারসনে উড়বে বাংলাদেশের পতাকা

নিউজজি ডেস্ক ২৫ ডিসেম্বর , ২০১৭, ১৪:১০:৪৪

ঢাকা: সাত দিনব্যাপী বাংলাদেশের জাতীয় পতাকা উড়বে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটি হলে সামনে। বাংলাদেশের ৪৬তম বিজয় দিবস গত উপলক্ষে ১৬ই ডিসেম্বর দুপুরে প্যাটারসন সিটি হলের সামনে মার্কিন পতাকার সঙ্গে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পুরো সপ্তাহব্যাপী এ পতাকা দুটি উড্ডয়ন থাকবে।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। তেলাওয়াত করেন বিশিষ্ট সৈয়দ জুবায়ের আলী। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। স্থানীয় সিটি কাউন্সিলম্যান শাহীন খালিকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ আগত অতিতিবৃন্দ বাংলাদেশের ৪৬তম বিজোয়ৎসবের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। পরে মেয়র জেন উইলিয়ামস বাংলাদেশ কন্স্যুলেট এর মাননীয় কনসাল জেনারেল শামীম আহসানের হাতে প্রক্লেমেশন হস্তান্তর করেন। এসময় ওই অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশের প্রতিনিধি হিসেবে ঢাকা সিটি কর্পোরেশন (উত্তর)-এর প্যানেল মেয়র নারীনেত্রী ডেইজি সারোয়াকেও বিশিষ্ট ব্যক্তি হিসেবে সাইটেশন প্রদান করা হয়।

বাংলাদেশ ডে ২০১৭ উপSলক্ষে প্যাটারসন সিটিতে বসবাসকারী অভিবাসী বাংলাদেশিদের মধ্যে তিনজনকে এ বছর সিটি কাউন্সিলের পক্ষ থেকে সাইটেশন অভ হনর প্রদান করা হয়েছে। এরা ক্রীড়া, শিক্ষা ও সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন বলে উল্লেখ করা হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2016 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers